২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজশাহীতে আ’লীগের সাবেক এমপি এনামুল কারাগারে

রাজশাহীতে আ’লীগের সাবেক এমপি এনামুল কারাগারে - ছবি : নয়া দিগন্ত

রাজধানী ঢাকার আদাবর থেকে গ্রেফতার হওয়া রাজশাহীর সাবেক এমপি আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এনামুল হককে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে তাকে রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১-এর আদালতে তোলা হয়।

এ সময় তার পক্ষের আইনজীবী আদালতে জামিন আবেদন করেন। কিন্তু শুনানি শেষে আদালতের বিচারক মো: হাদিউজ্জামান তার জামিন আবেদন নামঞ্জুর করেন এবং এনামুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজশাহী জেলা পুলিশের কোর্ট পরিদর্শক আমান উল্লাহ গণমাধ্যমকে জানান, সাবেক এমপি এনামুল হকের বিরুদ্ধে গত ৫ আগস্ট রাজশাহীর বাগমারা উপজেলায় ছাত্র-জনতার আন্দোলনে হামলার অভিযোগে মামলা রয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাকে আদালতে তোলা হয়েছিল। এ সময় আসামিপক্ষের আইনজীবী তার জন্য জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নাকচ করেন এবং তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এনা গ্রুপের চেয়ারম্যান। তিনি এ আসনে তিনবারের এমপি ছিলেন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। কিন্তু নিজ দলের প্রার্থীর কাছেই পরাজিত হন। ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি গা ঢাকা দেন। ১৬ সেপ্টেম্বর রাজধানীর আদাবর থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাকে রাজশাহীতে আনা হয়।


আরো সংবাদ



premium cement
ব্রাহ্মণবাড়িয়ার ভারত সীমান্তে ১ হাজার কেজি ইলিশসহ পাচারকারী আটক ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম ভারতের কাছে বন্যা ও বৃষ্টিপাতের তথ্য চাওয়া হবে : পানিসম্পদ উপদেষ্টা ছেলের ফল জালিয়াতি, বাবা ওএসডি কুলাউড়ায় সীমান্তে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকালে এক যুবক আটক আগামী সপ্তাহে গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে : তথ্য উপদেষ্টা কক্সবাজারে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, আটক ২ আনোয়ারায় সাগর থেকে একজনের লাশ উদ্ধার ‘কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার প্রতিশ্রুতি দিতে হবে’ ঋণ চেয়ে ৪ উপদেষ্টা ও গভর্নরকে বেক্সিমকোর চিঠি

সকল