২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ায় আ’লীগ সভাপতিসহ ২৯৭ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ায় আ’লীগ সভাপতিসহ ২৯৭ জনের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় গুলি করে হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৪৭ জনের নাম উল্লেখ করে ২৯৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বগুড়া শহরের বাদুড়তলা এলাকার নজরুল ইসলামের ছেলে রানা মিয়া গত ১৮ সেপ্টেম্বর রাতে সদর থানায় এ মামলা করেন। সদর থানার বিদায়ী ওসি সাইহান ওলিউল্লাহ এর সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার অন্যতম আসামিরা হলেন বগুড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, কাটনারপাড়া জিমন্যাস্টিক ক্লাবের সভাপতি, আওয়ামী লীগ নেতা কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হাসান ববি, সভাপতি রফি নেওয়াজ খান রবিন, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, দুলাল চন্দ্র মহন্ত, গোলাম মোর্তুজা রহমান রনি, জেলা ছাত্রলীগ সভাপতি সজীব সাহা, আবদুল মান্নান আকন্দ, অমৃত লাল সাহা, তপন কুমার চক্রবর্তী, যুবলীগ নেতা, জাকারিয়া আদিল, পৌর কাউন্সিলর আলহাজ শেখ, আনোয়ার হোসেন রানা, আনোয়ারুত তারিক মোহাম্মদ, মুক্তার হোসেন বকুল ও নাসিমুল বারী নাসিম প্রমুখ।

বাদি রানা মিয়া এজাহারে উল্লেখ করেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই বেলা ১২টার দিকে তিনি মিছিলের সাথে বগুড়া শহরের ঝাউতলা ২ নম্বর রেলগেট এলাকায় পৌঁছেন। এ সময় মজিবর রহমান মজনু, রাগেবুল আহসান রিপু, ওবায়দুল হাসান ববি, রফি নেওয়াজ খান রবিন ও শুভাশীষ পোদ্দার লিটনের নেতৃত্বে কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী শটগান নিয়ে আসামিরা ককটেল, পিস্তল, কাটা রাইফেল, শটগানসহ বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র নিয়ে পূর্বপরিকল্পনা অনুসারে শান্তিপূর্ণ মিছিলে হামলা ও ককটেল বিস্ফোরণ করে। নিষেধ করলে আসামি কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী হত্যার উদ্দেশে শটগান দিয়ে গুলি ছোড়েন। একটি গুলি বাম চোখ ভেদ করে ভেতরে ঢুকে রক্তাক্ত জখম হয়। এছাড়া মাথা ও মুখমণ্ডলের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। রফি নেওয়াজ খান রবিন এলোপাতারি গুলি করলে পেট ও বুকের বিভিন্ন স্থানে লেগে গুরুতর জখম হয়। রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটে পড়লে ৪-৬ থেকে ৪৭ নম্বর আসামি হাতে থাকা অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। পালিয়ে যাওয়ার সময় তারা ইটপাটকেল নিক্ষেপ করলে অনেক ছাত্র, জনতা ও পথচারী রক্তাক্ত জখম হন। পরে বাদি রানা মিয়াকে অ্যাম্বুলেন্সে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে পরদিন তাকে ঢাকার লায়ন আই ইনস্টিটিউডে স্থানান্তর করা হয়। সেখানে অপারেশন করলেও চোখ থেকে গুলি বের করা সম্ভব হয়নি। এখনো বাম চোখের মধ্যে গুলি রয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর পরিস্থিতি স্বাভাবিক হলে ন্যায়বিচারের আশায় সদর থানায় মামলা করেন।


আরো সংবাদ



premium cement
কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল