২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাটোরে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

- ছবি : প্রতীকী

নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার ষষ্ঠ শ্রেণির এক স্কুলশিক্ষার্থী অপহরণ, গণধর্ষণ ও হত্যার পর লাশ গুম করার দায়ে তিন যুববকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত সকলকে ৬০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।

জানা গেছে, বিচারক রায় ঘোষণার সময় আদালতে দণ্ডপ্রাপ্ত কেউই উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার নুর ইসলামের ছেলে সেলিম হোসেন, আলতাফ হোসেনের ছেলে শরিফুল ইসলাম শরিফ ও আরশেদ আলীর ছেলে মনির হোসেন।

আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিছুর রহমান মামলার এজাহার সূত্রে জানান, ২০১৬ সালের ২৯ মে সন্ধ্যায় ওই শিশু শিক্ষার্থী জরুরি কাজে বাড়ি থেকে বের হলে সেলিম হোসেন ও তার সহযোগিরা শিক্ষার্থীকে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। এরপর বিষয়টি জানাজানি হলে ওই শিক্ষার্থীর পরিবার থেকে সেলিম হোসেনসহ অন্যান্যদের পরিবারের সদস্যদের জানালে তারা কোনো সহযোগিতা না করে হুমকি ধামকি দেয়। এ ঘটনায় শিক্ষার্থীর মা চারজনের নামসহ অজ্ঞাত দুই-তিনজনকে অভিযুক্ত করে নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। দীর্ঘ আট বছর মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে অভিযুক্তদের অনুপস্থিতিতেই এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক। জরিমানার অর্থ ভিকটিমের পরিবার পাবে বলে রায়ে উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement