১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘স্পিক বাংলাদেশ ইয়ুথ’ নামে সংগঠনের আত্মপ্রকাশ

‘স্পিক বাংলাদেশ ইয়ুথ’ নামে সংগঠনের আত্মপ্রকাশ - সংগৃহীত

‘স্পিক বাংলাদেশ ইয়ুথ’ নামে নাগরিক সংগঠন আত্মপ্রকাশ করেছে। তরুণদের নেতৃত্বে গঠিত এই সংগঠনটি সরকার এবং রাজনৈতিক দলসমূহের ওপর প্রেশার গ্রুপ হিসেবে কাজ করবে এবং জনগণ ও রাষ্ট্রের দেনা-পাওনার সম্পর্কে সেতুবন্ধের ব্যবস্থা করবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘স্পিক বাংলাদেশ ইয়ুথ’ নামে নাগরিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

জানা গেছে, এই সংবাদ সম্মেলনে স্পিক বাংলাদেশ ইয়ুথের ৪৫ সদস্যের আহ্বায়ক কমিটিও ঘোষণা করা হয়। এর মধ্যে তাজরিয়ান আলম আয়াজকে (ঢাকা বিশ্ববিদ্যালয়) আহ্বায়ক ও ফারদিন হাসানকে (নর্থসাউথ ইউনিভার্সিটি) সদস্য সচিব করা হয়েছে।

বাকি সদস্যদের মধ্যে আছেন- সাখাওয়াত জাকারিয়া (ঢাকা বিশ্ববিদ্যালয়), নাহিদা আফরোজ লুবা (বুয়েট), আল মাশনুন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), আলিফ নুর আনান (ঢাকা বিশ্ববিদ্যালয়), সাদিকুর রহমান খান (বশেমুরকৃবি, গাজীপুর), শেখ ফাহিম ফয়সাল (তিতুমীর কলেজ), মুয়াজ আব্দুল্লাহ (ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ), আলী সিদ্দিকী অভি (ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি), বুশরা রহমান (ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ), শাহরিয়ার হোসেন (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস), সাদমান সাকিব আদিব (ঢাকা বিশ্ববিদ্যালয়), নুর আহসান মৃদুল (রাজশাহী বিশ্ববিদ্যালয়), সৈয়দ মুয়াজ (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), আসিবুল ইসলাম আসিফ (কুয়েট), আব্দুল্লাহ আল রাফি (ঢাকা বিশ্ববিদ্যালয়), আদনান আহসান হাবিব মুহিত (ঢাকা বিশ্ববিদ্যালয়), জেসমিন জুওয়াইরিয়া (খুলনা বিশ্ববিদ্যালয়), সারোয়ার হোসেন সামি (বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলস), সাফতী উবাইদ (ঢাকা বিশ্ববিদ্যালয়), জারিন তাসনিম সমৃদ্ধি (ব্রাক ইউনিভার্সিটি), নাফিসা বিনতে ইলিয়াস (নর্থ সাউথ ইউনিভার্সিটি), আব্দুল্লাহ আল জাওয়াদ খান (ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি), জান্নাতুল ফিরদাউস প্রমি (ঢাকা বিশ্ববিদ্যালয়), শাওলী ইসলাম (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), আবু বকর সাঈম (ঢাকা কলেজ), ওয়াসিত জাওয়াদ ইশমাম (নর্থ সাউথ ইউনিভার্সিটি), ওয়াসি পারভেজ তাসিন (নর্থ সাউথ ইউনিভার্সিটি), মনোয়ার হোসেন (ঢাকা বিশ্ববিদ্যালয়), আসিফ রহমান (ঢাকা বিশ্ববিদ্যালয়), জায়েফ হাসান (হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), আকিদুল ইসলাম (ঢাকা বিশ্ববিদ্যালয়), ফাইয়াজ হালিম সাফল্য (ব্রাক ইউনিভার্সিটি), আহমাদ জাইম খান (চট্টগ্রাম মেডিক্যাল কলেজ), মাহির ইবনে ওমর (নটর ডেম কলেজ, ঢাকা), রিফাত রায়হান (জাবি), তাহমীদ মুবীন রাতুল (ঢাবি), মোহাম্মদ মারুফ আহমেদ (বুটেক্স), তানহিম আহমেদ (ঢাবি), আবির হাসান (হামদর্দ পাবলিক কলেজ), তাহসিনুর রহমান (সবুজবাগ সরকারি কলেজ), কাশফি খন্দকার (মাইলস্টোন কলেজ), নাবিলা তালুকদার (ঢাবি), নুসরাত জেরিন (ঢাবি), রিমন মিয়া (সফর আলী কলেজ)।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশব্যাপী এক সর্বাত্মক গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচারের পতন হয়েছে। এই গণঅভ্যুত্থানকে গণবিপ্লবে পরিণত করতে হলে প্রয়োজন রাষ্ট্র ব্যবস্থার আমূল সংস্কার। সিস্টেম একই রেখে যদি আমরা চালক পরিবর্তন করি তাহলে বৈষম্যবিরোধী আন্দোলনের স্পিরিট ব্যহত হবে। এ জন্য আমাদের লক্ষ্য এখন নতুন বাংলাদেশ বিনির্মাণ করা, যার ভিত্তি হবে সুশাসন ও জবাবদিহি।

তারা বলেন, সামনের দিনে আমরা এমন এক রাষ্ট্র নির্মাণ করতে চাই যেখানে বিচারের বাণী নিভৃতে কাঁদবে না। বিনাবিচারে গ্রেফতার করে বছরের পর বছর আটকে রাখা, গুম কিংবা অপহরণে কারো জীবন শেষ হয়ে যাবে না। আমরা চাই, সমতার ভিত্তিতে গড়ে ওঠা একটা দেশ।

তারা আরো বলেন, বন্ধুত্বের নিদর্শন হিসেবে এপার থেকে ইলিশ যাচ্ছে আর প্রতিদানে ওপার থেকে বাঁধ খুলে আমাদের ভাসিয়ে দেয়া হচ্ছে। এমন মনিব ও ভৃত্যের সম্পর্ক যেন কারো সাথে আমাদের না গড়ে ওঠে। আমার ট্যাক্সের টাকায় কেনা বুলেট যেন আমার ভাইয়ের জীবন কেড়ে না নেয়। দেশের বিশ্ববিদ্যালয়গুলো যেন টর্চার সেলে পরিণত না হয়, দেশের গণমাধ্যম যেন তামাশায় পরিণত না হয়। আমরা এগুলোর জন্যেই কাজ করবো।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
খালেদার ব্যক্তিগত নিরাপত্তা প্রধানকে গুমের অভিযোগে হাসিনার উপদেষ্টার নামে মামলা ১০ সাবেক সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা স্কোপাস প্রকাশনার জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রথম ডিআইইউ নেতানিয়াহু ও তার প্রতিরক্ষা মন্ত্রীকে হত্যা করতে গোয়েন্দা নিয়োগ ইরানের বিশ্বসেরা গবেষকের তালিকায় বাকৃবির ১০ গবেষক আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ পিটিয়ে মারার ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে ঢাবি প্রশাসন ভারতে জাতীয় পতাকায় কালেমা লেখায় ক্ষুব্ধ হিন্দু পরিষদ জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট ভারতকে চেপে ধরেছে বাংলাদেশ, নেই ৬ উইকেট

সকল