১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্র আন্দোলনের মিছিল দেখতে গিয়ে গুলিবিদ্ধ সোহানের ৩৮ দিন পর মৃত্যু

ছাত্র আন্দোলনের মিছিল দেখতে গিয়ে গুলিবিদ্ধ সোহানের ৩৮ দিন পর মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিবিদ্ধ মাগুরার শ্রীপুর উপেজেলা সোহান শাহ (৩০) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৮ দিন পর মারা গেছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) তার মৃত্যু হয়।

নিহত সোহান শাহ মাগুরা শ্রীপুর উপজেলার বাসিন্দা। তার বাবার নাম সেকেন্দার আলী।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, পরিবারের হাল ধরতে ঢাকার রামপুরায় একটি গার্মেন্টস কাজ করতেন সোহান। গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনের রামপুরা এলাকায় ছাত্র-জনতার একটি মিছিল বের হয়। সেই মিছিল দেখতে রাস্তায় বের হন সোহান।

একপর্যায়ে মিছিলে ধাওয়া, হামলা ও গোলাগুলি শুরু হয়। এ সময় একটি গুলি সোহানের বুকের হার্টের পাশ দিয়ে ঢুকে যায়। গুরুতর অবস্থায় তাকে প্রথমে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে থেকে অপারেশনের জন্য সিএমএইচ হাসপাতালে নিয়ে আসা হয়। মঙ্গলবার সন্ধ্যায় অপারেশন করে হার্টের গুলি বের করার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান সোহান।

নিহতের দুলাভাই শফিকুল ইসলাম লাবু বলেন, ‘মঙ্গলবার অপারেশন করে সোহানের হার্ট থেকে বুলেট বের করার মারা যায়। বুলেট বের করার পর মূলত অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মারা গেছেন।’

তিনি বলেন, ‘সোহান কোনো রাজনীতির সাথে জড়িত ছিল না। ঢাকায় রামপুরায় একটি গার্মেন্টস কাজ করতেন। একটি গুলির আঘাতে আমাদের পরিবারের সব স্বপ্ন শেষ হয়ে গেল। আমরা এখন কীভাবে বাঁচব।’


আরো সংবাদ



premium cement