২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দ্রব্যমূল্যের সি‌ন্ডি‌কে‌টের কা‌ছে সরকার জি‌ম্মি : ডা: ইরান

সংবাদ সম্মেলনে ডা: মোস্তা‌ফিজুর রহমান ইরান। - ছবি : নয়া দিগন্ত

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগ‌তি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ বলে মন্তব্য ক‌রে বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা: মোস্তা‌ফিজুর রহমান ইরান ব‌লে‌ছেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। অসাধু কা‌লোবাজারী ও মুনাফা‌খোর সি‌ন্ডি‌কে‌টের কা‌ছে সরকার জিম্মি হ‌য়ে পড়েছে। সরকার দলীয় লু‌টেরা মুনাফা‌ভোগী সি‌ন্ডি‌কেট চক্র দফায় দফায় মূল্য বাড়ানোর কার‌ণে জনগণ চো‌খে সর্ষে ফুল দেখ‌ছে। চাল-ডাল, তেল-চি‌নি ও পেঁয়াজসহ নিত্যপ‌ণ্যের মূল্যবৃ‌দ্ধি‌তে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর অবস্থা শোচনীয়।

মঙ্গলবার বিকেল ৪টায় নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা: ইরান বলেন, সরকার দুর্নী‌তি, লুটপাট ও অর্থপাচা‌রে সফল হ‌লেও দে‌শের জনগ‌ণের দু‌র্ভোগ-দুর্দশা নি‌য়ে কোনো কার্যকর পদ‌ক্ষেপ নি‌চ্ছে না। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগণের স্বার্থ উপেক্ষিত। সরকার ১০ টাকায় চাল, বিনামূল্যে সার ও ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বলে ক্ষমতা দখল করে সব ওয়াদা বেমালুম ভুলে গেছে। জনর্দুভোগ সাধারণ মধ্যবিত্ত ও নিম্নবিত্তকে পঙ্গু করে দিয়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীরা দুর্নীতি, লুটপাট ও অর্থপাচার করে দেশের অর্থনীতি ধংসস্তুপে পরিণত করেছে। জনগণ আওয়ামী দুঃশাসন ও লুটপাট থেকে বাচঁতে চায়।

এ সময় আরো উপস্থিত ছিলেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, ঢাকা দক্ষিণ সভাপতি আনোয়ার হোসাইন, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মুফতী তরিকুল ইসলাম সাদী, ছাত্রমিশন সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, যুবমিশন সদস্য সৈকত চৌধুরী, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে পাহাড়ি-বাঙালি সংঘর্ষের বিষয়ে যা জানা যাচ্ছে

সকল