২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

আইআরআই প্রতিনিধিদলের সাথে গণঅধিকার পরিষদের বৈঠক

অংশগ্রহণ করেন সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মো: রাশেদ খাঁনসহ সাত সদস্যের প্রতিনিধিদল - ছবি : নয়া দিগন্ত

যুক্তরাষ্ট্রভিত্তিক বেসরকারি সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) প্রতিনিধিদলের সাথে গণঅধিকার পরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আইআরআই-এর ঢাকাস্থ গুলশান কার্যালয়ে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মো: রাশেদ খাঁনসহ সাত সদস্যের প্রতিনিধিদল এ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কোটা সংস্কার আন্দোলন ও গণঅভ্যুত্থানে তরুণদের ভূমিকা, আগামীর রাজনীতি ও রাষ্ট্র সংস্কারে গণঅধিকার পরিষদের অবস্থান, কর্মকৌশল ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

আলোচনায় অন্তর্বর্তীকালীন সরকারের চ্যালেঞ্জ ও আগামী নির্বাচন এবং নির্বাচনে গণঅধিকার পরিষদের সম্ভাবনা ও পরিকল্পনা নিয়ে কথা হয়। বৈঠকে গণঅধিকার পরিষদ অভ্যুত্থানের জনআকাঙ্ক্ষাকে ধারণ করে রাষ্ট্র সংস্কার, নতুন রাজনৈতিক বন্দোবস্ত ও নতুন নেতৃত্ব তৈরিতে কাজ করছে বলে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে।

আইআরআই-এর প্রতিনিধিদলে ছিলেন সাউথ এশিয়ার ডেপুটি ডিরেক্টর ম্যাথুউ চার্টার, জসুয়া রসেনব্লাম (অ্যাক্টিং রেসিডেন্ট প্রোগ্রাম ডিরেক্টর), অমিতাভ ঘোষ (সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার), রোকসানা হক (প্রোগ্রাম ম্যানেজার)।

গণঅধিকার পরিষদের প্রতিনিধিদলে আরো ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, উচ্চতর পরিষদ সদস্য ফাতেমা তাসনীম, ছাত্রনেতা বিন ইয়ামিন মোল্লা, যুব নেতা মুনতাজুল ইসলাম, ছাত্রনেতা সাকিরা বিনতে আলো।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
এক পরিবর্তন এনে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা বাগেরহাটে জেলা প্রসাশক ও সিভিল সার্জনকে ৪৮ ঘণ্টার ভেতর প্রত্যাহারের দাবি সড়ক যানজটমুক্ত করতে ৬ নির্দেশনা সন্ত্রাসী কর্মকাণ্ডের লাগাম টানতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে : রিজওয়ানা হাসান গাজার স্কুলে ইসরাইলি বোমা হামলায় ১৭ ফিলিস্তিনি নিহত জাতীয়তাবাদী নামে কোনো সংগঠন করলে ব্যবস্থা নেয়া হবে: রিজভী এলএনজি ও সার আমদানির অনুমোদন ১৮তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৭ অক্টোবর চা বোর্ডে নতুন চেয়ারম্যান মেজর জেনারেল সরওয়ার হোসেন ‘ষড়যন্ত্রকারীরা থেমে নেই, যুবসমাজকে সচেতন থাকতে হবে’ মহাদেবপুরে শিয়ালের কামড়ে ৩ নারীসহ ৫ জন আহত

সকল