২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

রাষ্ট্রপতির পদত্যাগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েত

রাষ্ট্রপতির পদত্যাগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েত - সংগৃহীত

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েতের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রদের জড়ো হওয়ার আহ্বান জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সোমবার রাতে এ সংক্রান্ত একটি পোস্টার নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

পোস্টে ছাত্রলীগকে তিনি ‘সন্ত্রাসী’ হিসেবে বর্ণনা করে নিষিদ্ধের দাবি জানান। এছাড়া নিজের পোস্টে রাষ্ট্রপতিকে ‘ফ্যাসিবাদের দোসর’ অ্যাখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করেন।

সম্প্রতি মানজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমানের সাথে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, তার কাছে শেখ হাসিনার পদত্যাগ-সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।

এ নিয়ে সোমবার দিনভর নানা বিতর্ক ও সমালোচনা চলেছে দেশজুড়ে। এরপর থেকেই বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতির পদে তার থাকা নিয়ে প্রশ্ন ওঠে।

যদিও এর আগেও রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগের দাবি জানিয়েছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
‘জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে’ খুলনায় কলেজছাত্র হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন টাঙ্গাইলে আন্ডারপাসের দাবিতে ছাত্র-জনতার মানববন্ধন, মহাসড়ক অবরোধ ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম গাজায় সহায়তার আড়াই লাখ ট্রাক ফেরত দিলো ইসরাইল সিলেটে বকেয়া মজুরির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি ১০১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ ইরানের প্রতিবেশীরা হামলায় স্থল ও আকাশসীমা ব্যবহার করতে দেবে না ইসরাইলকে ‘শেখ হাসিনার পদত্যাগ নিয়ে নতুন করে প্রসঙ্গ তোলাটা সন্দেহজনক’ প্রধান উপদেষ্টা কার্যালয়ের মহাপরিচালককে বদলি শিবচরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত

সকল