২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

রাষ্ট্রপতির পদত্যাগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েত

রাষ্ট্রপতির পদত্যাগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েত - সংগৃহীত

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েতের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রদের জড়ো হওয়ার আহ্বান জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সোমবার রাতে এ সংক্রান্ত একটি পোস্টার নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

পোস্টে ছাত্রলীগকে তিনি ‘সন্ত্রাসী’ হিসেবে বর্ণনা করে নিষিদ্ধের দাবি জানান। এছাড়া নিজের পোস্টে রাষ্ট্রপতিকে ‘ফ্যাসিবাদের দোসর’ অ্যাখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করেন।

সম্প্রতি মানজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমানের সাথে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, তার কাছে শেখ হাসিনার পদত্যাগ-সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।

এ নিয়ে সোমবার দিনভর নানা বিতর্ক ও সমালোচনা চলেছে দেশজুড়ে। এরপর থেকেই বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতির পদে তার থাকা নিয়ে প্রশ্ন ওঠে।

যদিও এর আগেও রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগের দাবি জানিয়েছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
রংপুরে শিবিরের সাবেক ২ সভাপতিসহ ৪১ নেতা-কর্মী খালাস সেন্টমার্টিন দ্বীপে পর্যটন সাময়িকভাবে সীমিত করবে সরকার সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ ঘুষ কেলেঙ্কারিতে সাবেক প্রেসিডেন্টের ২০ বছরের কারাদণ্ড মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে নীতি সুদহার বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক পঞ্চদশ সংশোধনীর বৈধতা প্রশ্নে রুলের শুনানি ৩০ অক্টোবর নীলফামারীতে আসাদুজ্জামান নুরকে আসামি করে আরো একটি মামলা হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর আশুলিয়ায় অবরোধের ৩২ ঘণ্টা পর মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হলো শ্রমিকদের প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৬ হাজার রান মুশফিকের

সকল