১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের প্রতি সমর্থন ও সহযোগিতার আহ্বান জামায়াতের

বক্তব্য রাখছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের প্রতি সমর্থন ও সহযোগিতার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার (১৮ অক্টোবর) তুরস্কের ইস্তাম্বুলে ফিলিস্তিন বিষয়ক সম্মেলনে দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এ আহ্বান জানান। ইসলামিক ওয়ার্ল্ড ইয়ুথ ফোরামের উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে তিনি গাজা ও ফিলিস্তিনের মজলুম মুজাহিদদের আন্দোলন-সংগ্রামের প্রতি বাংলাদেশের মানুষের একাত্মতার কথা ঘোষণা করেন। তিনি জাতিসঙ্ঘ, ওআইসি, আরবলীগসহ বিশ্বের সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও গণতান্ত্রিক রাষ্ট্রসমূহ বিশেষ করে মুসলিম দেশগুলোর প্রতি ফিলিস্তিনের স্বাধীনতাকামী মুজাহিদদের প্রতি সমর্থন ও সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরক্কোর সাবেক প্রধানমন্ত্রী, ফিলিস্তিন, তুরস্ক, ভারত, পাকিস্তান, ইরান, ইরাক, লেবানন, জর্ডানসহ আফ্রিকা ও আরবের বিভিন্ন দেশের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

বাংলাদেশের প্রতিনিধি দলের সাথে আরো অংশগ্রহণ করেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলে এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামি ছাত্রশিবিরের সাহিত্য সম্পাদক সিবগাতুল্লাহ ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুতাসিম বিল্লাহ।

উল্লেখ্য, বিশ্বের অর্ধশতাধিক মুসলিম দেশের প্রায় পাঁচশত প্রতিনিধি তিন দিনব্যপী এ সম্মেলনে যোগদান করছেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রংপুরে আ’লীগ নেতার স্ত্রীর মামলা প্রত্যাহারে ১২ ঘণ্টার আল্টিমেটাম হাসিনার পতন হজম করতে পারেনি ভারত : বদরুদ্দীন উমর সীমান্তে ফের কাঁটাতারের বেড়া দেয়ার চেষ্টা বিএসএফের, বিজিবির বাধা ‘বিগত ১৭ বছর স্বৈরাচার আমলে কঠিন সময় পার করেছি’ রিজার্ভে হাত না দিয়েই ১৮ হাজার কোটি টাকা ঋণ পরিশোধ চলনবিলে জীববৈচিত্র্য রক্ষার দাবিতে মানববন্ধন উপকূলে কার্তিকের বৃষ্টি, পৌর শহরে দুর্ভোগ মা-বাবার স্বপ্ন পূরণে প্রবাসী ছেলে বাড়ি ফিরলেন হেলিকপ্টারে কিরগিজস্তানে তুষারধস, ৬ লাশ উদ্ধার ফিলিপাইনে ৭ সন্দেহভাজন অপরাধীকে গুলি করে হত্যা সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান, সম্পাদক শরীফুল ইসলাম

সকল