১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’

প্রধান আলোচকের বক্তব্যে আমির মুহাম্মদ সেলিম উদ্দিন - ছবি : নয়া দিগন্ত

দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তি লাভ করতে হলে কুরআন-সুন্নাহর ভিত্তিতে দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। তিনি বলেন, মানবরচিত আদর্শ ও ভোগবাদী সমাজ মানুষের জন্য কল্যাণকর নয়।

আজ শুক্রবার দুপুর ১২টায় রাজধানীর মগবাজারের আল ফালাহ মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চল আয়োজিত অগ্রসরকর্মীদের এক শিক্ষাশিবিরে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিম উদ্দিন বলেন, ইসলামি আন্দোলন আমাদের প্রতেক্যের ওপরই ফরজ। এ আন্দোলনকে বিজয়ী করার জন্য আল্লাহ রাব্বুল আলামিন যুগে যুগে নবী-রাসূলদের দুনিয়াতে প্রেরণ করেছেন। সবশেষে এ দায়িত্বপ্রাপ্ত হয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)। উদ্দেশ্য ছিল কুরআন-সুন্নাহ ও অহিভিত্তিক একটি শান্তির সমাজ প্রতিষ্ঠা। আল্লাহ আমাদেরকে এমন সৌভাগ্যবান করেছেন যে, তিনি এ মোবারক কাজের জন্য আমাদেরকে বাছাই করে নিয়েছেন। কিন্তু শুধুমাত্র দায়িত্বপ্রাপ্ত হলেই চলবে না বরং এ দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য আমাদেরকে যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী দীর্ঘ পরিসরে ইসলামী আদর্শের ভিত্তিতে দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা এমন এক সমাজ কায়েম করতে চাই যেখানে মানুষে মানুষে কোনো ভেদাভেদ থাকবে না। সকলেই হবেন দেশের গর্বিত নাগরিক। সে সমাজে উঁচু-নিচু, ধনী-গরিব, জাত-পাত, ধর্ম-বর্ণ নির্বিশেষে কাউকে লাঞ্ছিত বা অপমানিত করা হবে না। ইসলাম মানুষের যেসব মৌলিক অধিকার দিয়েছে সেগুলোও যথাযথভাবে নিশ্চিত করা হবে। ধর্ম-বর্ণ, শ্রেণি-পেশা, নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ নির্বিশেষ সকলেই তাদের অধিকারের নিশ্চয়তা পাবেন। তিনি সে স্বপ্নে সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ে প্রত্যেক মানুষের ঘরে ঘরে দাওয়াত সম্প্রসারণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, মানবরচিত আদর্শ ও ভোগবাদী সমাজ মানুষের জন্য কল্যাণকর নয়। তাই এই প্রচলিত সমাজ ভেঙে অহিভিত্তিক নতুন সমাজ গড়তে হবে। খাও, দাও ফুর্তি কর এমন ভোগবাদী স্লোগান কখনো মানুষের স্লোগান হতে পারে না। তিনি জাতিকে এক নতুন সমাজ উপহার দিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও অঞ্চল পরিচালক হেমায়েত হোসাইনের সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী উত্তরের প্রচার ও মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের সঞ্চালনায় শিক্ষাশিবিরের শুরুতেই দারসূল কুরআন পেশ করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক ড. আব্দুস সামাদ। বিষয়ভিত্তিক আলোচনা রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আব্দুর রব, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা।

উপস্থিত ছিলেন শেরেবাংলা নগর দক্ষিণ থানা আমির মোহাম্মদ আমিনুল ইসলাম, হাতিরঝিল পূর্ব থানার আমির এডভোকেট শেখ জিল্লুর রহমান আজমী, তেজগাঁও দক্ষিণ থানা আমির ইঞ্জিনিয়ার নো’মান আহমেদী, তেজগাঁও উত্তর থানা আমির হাফেজ আহসান উল্লাহ ও শিল্পাঞ্চল থানা আমির আলাউদ্দীন প্রমুখ।


আরো সংবাদ



premium cement