১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

আপনারা কী কী করবেন যত দ্রুত সম্ভব করেন : দুদু

শামসুজ্জামান দুদু বক্তব্য রাখছেন - ছবি - নয়া দিগন্ত

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আপনারা কী কী করবেন যত দ্রুত সম্ভব করেন। তবে একটি নির্বাচনের দিন-তারিখ ঠিক করেন রোডম্যাপ করেন।

তিনি বলেন, ভালো নির্বাচন কী করে করতে হয়, তা এ দেশের জনগণ ভালো করেই জানে। পুলিশ ঠিক করতে হবে, প্রশাসন ঠিক করতে হবে। এসব তাল-বাহানা দেশের জনগণ দেখতে চায় না।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধানের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, আপনারা যে ছয় শ’ জনকে আশ্রয় দিয়েছিলেন, তারা কারা? তারা কোথায় গেল? তাদের তালিকা প্রকাশ করুন।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, আমরা আপনাদের পরশপাথর মনে করি। আপনারা নিজেদের পরশপাথর মনে করেন কি না? যদি মনে করেন, তাহলে নির্বাচনের তারিখ রোডম্যাপ ঘোষণা করেন।

তিনি বলেন, নির্বাচনের রোডম্যাপ যত তাড়াতাড়ি ঘোষণা করবেন, নাগরিক প্রত্যাশা তত তাড়াতাড়ি পূরণ হবে। এই কাজটা করতে পারলে জাতি আপনাদের স্মরণে রাখবে। ইতিহাসে আপনাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

দুদু বলেন যে ভাবা যায়, একজন প্রধানমন্ত্রী ১৫ বছর দেশ দখল করে বসেছিলেন! তিনি দেশ থেকে পালিয়েছেন। তার মন্ত্রী, এমপি, প্রধান বিচারপতি পালিয়েছেন। আমার মনে হয় পৃথিবীতে এরকম নজির আর কোথাও নাই। তারা এমন কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছিল যে তাদের পালিয়ে যাওয়া ছাড়া বাঁচার আর কোনো পথ ছিল না।


আরো সংবাদ



premium cement
কুমিল্লায় ২ কোটি ১৬ লাখ টাকার মোবাইল জব্দ মৌলভীবাজারে ব্ল্যাকআউটের ৩ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ চালু যুদ্ধে মারা গেছেন গাজার হামাস প্রধান সিনওয়ার, ধারণা ইসরাইলের খুলনা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক রেজাউল করিম হাসিনাকে ফিরিয়ে আনতে পদক্ষেপ নেবে ঢাকা : তৌহিদ সরিষাবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু, হাসপাতালে ১১০০ বগুড়ায় বিস্ফোরক মামলায় ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি গ্রেফতার বাংলাদেশীদের ফেরত পাঠানো নিয়ে আসাম চুক্তিতে সমর্থন ভারতীয় সুপ্রিম কোর্টের আ’লীগ সরকার নাগরিকদের তথ্য বিদেশে বিক্রি করেছে : রিজভী নতুন চার সংস্কার কমিশন গঠন : প্রধানদের নাম ঘোষণা

সকল