১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

হাসিনার খুনি মন্ত্রীদের মুক্তির প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তরের মিছিল

হাসিনার খুনি মন্ত্রীদের মুক্তির প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তরের মিছিল - ছবি : নয়া দিগন্ত

প্রশাসন এবং বিচারবিভাগের সর্বস্তরের কথিত স্বৈরাচারের দোসররা অবস্থান করার কারণে পতিত স্বৈরাচার শেখ হাসিনার মন্ত্রী খুনি সাবের হোসেন চৌধুরীকে আদালত ছয়টি মামলায় একই দিনে জামিন দিয়ে তাকে আদালত থেকেই মুক্ত করে দেয়। এর প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তর মিছিল করেছে।

শুক্রবার বিকেলে মিরপুর হযরত শাহ আলী বাগদাদী (রাঃ) মাজার গেট থেকে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল ঢাকা মহানগর উত্তর এক বিরাট বিক্ষোভ মিছিল ও মাজার গেইটে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

মহানগর উত্তরের আহবায়ক আমির হোসেন আমিরের সভাপতিত্বে ও সদস্য সচিব মো: বাকিবিল্লাহ'র সঞ্চালন অনুষ্ঠিত সমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সাবেক সদস্য সচিব আব্দুর রহিম।

আব্দুর রহিম বলেন, পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান সকল মামলায় জামিন নিয়ে কারাগার থেকে বের হয়ে যান। কিন্তু দুঃখের বিষয়, ১৬ বছরের নির্যাতিত মাহমুদুর রহমান আত্মসমর্পণ করলে তাকে আদালত জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেন এবং তার জামিন হতে চার দিন সময় লাগবে। এটা কিসের আলামত? প্রশাসন ও আদালতের রন্ধ্রে রন্ধ্রে পতিত স্বৈরাচার খুনি হাসিনার দোসররা বসে আছে বলেই খুনিরা জামিন পেয়ে যাচ্ছে আর নির্যাতিরা রাত গত ১৬ বছরের নির্যাতন ভোগ করেছে এখনো নির্যাতন ভোগ করছে।

সংক্ষিপ্ত সমাবেশের প্রধান অতিথি জাতীয়তাবাদী মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সচিব আব্দুর রহিম কথিত স্বৈরাচারের খুনি সাবেক মন্ত্রীদেরকে জামিন দেয়ায় তীব্র প্রতিবাদ জানান এবং অবিলম্বে প্রশাসন ও বিচার বিভাগ থেকে স্বৈরাচারের দোসরদেরকে অপসারণ করে প্রশাসনকে জনবান্ধব ও নিরপেক্ষ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সেনাবাহিনী প্রধান বলেছিল- সেনা হেফাজতে পুলিশ প্রশাসন ও পতিত স্বৈরাচারের মন্ত্রী-এমপিকে আশ্রয় দিয়েছে। তারা কারা জাতি জানতে পারেনি। হাসিনা পালিয়ে যাওয়ার পরেও যে সমস্ত মন্ত্রী-এমপি-নেতারা বাংলাদেশে ছিলেন তারা কিভাবে পালিয়ে গেল, এটা সকলের জিজ্ঞাসা? অন্তর্বর্তী সরকারের অভ্যন্তরে ভিন্ন কোনো শক্তি বা পতিত স্বৈরাচারের প্রেতাত্মা লুকিয়ে আছে কিনা সেটাও দেশবাসীর জিজ্ঞাসা। অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ করার জন্য বিভিন্ন রকম ষড়যন্ত্র হচ্ছে। আমরাই সরকারকে ব্যর্থ হতে দিতে পারি না।

প্রধান অতিথি আব্দুর রহিম বলেন, অবিলম্বে সকল সংস্কার শেষে নির্বাচনী রোড ম্যাপ ঘোষণার দাবি জানাচ্ছি। অবিলম্বে নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা দরকার।

মিছিল সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাবেক যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ার, জাহাঙ্গীর আলম সনি, সাবেক কেন্দ্রীয় সদস্য হাজী আনোয়ার হোসেন ও ফজলে কাদের সোহেল।

এ সময়ে মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম মজুমদার শামীম ও এম সায়েম উদ্দিন সিয়ামসহ বিভিন্ন থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
অন্তর্বর্তী সরকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর : পার্বত্য উপদেষ্টা মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা, দায়িত্ব পেলেন রতন টাটার সৎভাই মিরসরাইয়ে ২২ দিন সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে জয় দিয়ে মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময় গোয়ালন্দে প্রথম পশুরোগ নির্ণয়ে টেস্টল্যাব স্থাপিত জামালপুরে সেফটিক ট্যাংকে নৈশ্যপ্রহরীর লাশ

সকল