১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

হাসিনার খুনি মন্ত্রীদের মুক্তির প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তরের মিছিল

হাসিনার খুনি মন্ত্রীদের মুক্তির প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তরের মিছিল - ছবি : নয়া দিগন্ত

প্রশাসন এবং বিচারবিভাগের সর্বস্তরের কথিত স্বৈরাচারের দোসররা অবস্থান করার কারণে পতিত স্বৈরাচার শেখ হাসিনার মন্ত্রী খুনি সাবের হোসেন চৌধুরীকে আদালত ছয়টি মামলায় একই দিনে জামিন দিয়ে তাকে আদালত থেকেই মুক্ত করে দেয়। এর প্রতিবাদে মৎস্যজীবী দল উত্তর মিছিল করেছে।

শুক্রবার বিকেলে মিরপুর হযরত শাহ আলী বাগদাদী (রাঃ) মাজার গেট থেকে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল ঢাকা মহানগর উত্তর এক বিরাট বিক্ষোভ মিছিল ও মাজার গেইটে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

মহানগর উত্তরের আহবায়ক আমির হোসেন আমিরের সভাপতিত্বে ও সদস্য সচিব মো: বাকিবিল্লাহ'র সঞ্চালন অনুষ্ঠিত সমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সাবেক সদস্য সচিব আব্দুর রহিম।

আব্দুর রহিম বলেন, পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান সকল মামলায় জামিন নিয়ে কারাগার থেকে বের হয়ে যান। কিন্তু দুঃখের বিষয়, ১৬ বছরের নির্যাতিত মাহমুদুর রহমান আত্মসমর্পণ করলে তাকে আদালত জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেন এবং তার জামিন হতে চার দিন সময় লাগবে। এটা কিসের আলামত? প্রশাসন ও আদালতের রন্ধ্রে রন্ধ্রে পতিত স্বৈরাচার খুনি হাসিনার দোসররা বসে আছে বলেই খুনিরা জামিন পেয়ে যাচ্ছে আর নির্যাতিরা রাত গত ১৬ বছরের নির্যাতন ভোগ করেছে এখনো নির্যাতন ভোগ করছে।

সংক্ষিপ্ত সমাবেশের প্রধান অতিথি জাতীয়তাবাদী মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সচিব আব্দুর রহিম কথিত স্বৈরাচারের খুনি সাবেক মন্ত্রীদেরকে জামিন দেয়ায় তীব্র প্রতিবাদ জানান এবং অবিলম্বে প্রশাসন ও বিচার বিভাগ থেকে স্বৈরাচারের দোসরদেরকে অপসারণ করে প্রশাসনকে জনবান্ধব ও নিরপেক্ষ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সেনাবাহিনী প্রধান বলেছিল- সেনা হেফাজতে পুলিশ প্রশাসন ও পতিত স্বৈরাচারের মন্ত্রী-এমপিকে আশ্রয় দিয়েছে। তারা কারা জাতি জানতে পারেনি। হাসিনা পালিয়ে যাওয়ার পরেও যে সমস্ত মন্ত্রী-এমপি-নেতারা বাংলাদেশে ছিলেন তারা কিভাবে পালিয়ে গেল, এটা সকলের জিজ্ঞাসা? অন্তর্বর্তী সরকারের অভ্যন্তরে ভিন্ন কোনো শক্তি বা পতিত স্বৈরাচারের প্রেতাত্মা লুকিয়ে আছে কিনা সেটাও দেশবাসীর জিজ্ঞাসা। অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ করার জন্য বিভিন্ন রকম ষড়যন্ত্র হচ্ছে। আমরাই সরকারকে ব্যর্থ হতে দিতে পারি না।

প্রধান অতিথি আব্দুর রহিম বলেন, অবিলম্বে সকল সংস্কার শেষে নির্বাচনী রোড ম্যাপ ঘোষণার দাবি জানাচ্ছি। অবিলম্বে নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা দরকার।

মিছিল সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাবেক যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ার, জাহাঙ্গীর আলম সনি, সাবেক কেন্দ্রীয় সদস্য হাজী আনোয়ার হোসেন ও ফজলে কাদের সোহেল।

এ সময়ে মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম মজুমদার শামীম ও এম সায়েম উদ্দিন সিয়ামসহ বিভিন্ন থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ইসরাইল প্রতিক্রিয়া জানালে ইরান কী করতে পারে? সাতক্ষীরায় মোদির দেয়া মুকুট উদ্ধার করতে পারলে পুরস্কার দেবে পুলিশ কারাগারে নোবেল শান্তি পুরস্কার পাওয়া ৫ বিশ্বব্যাপী কর্মী ছাঁটাই করছে টিকটক চট্টগ্রামে বিএনপি ও জামায়াত নেতাদের সাথে চীনা রাষ্ট্রদূতের বৈঠক ডিমকে অত্যাবশ্যকীয় খাদ্য হিসেবে ঘোষণার আহ্বান প্রাণিসম্পদ উপদেষ্টার পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন

সকল