১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

‘পূজাকে কেন্দ্র করে আ’লীগ দেশকে অস্থিতিশীল করতে চাইছে’

‘পূজাকে কেন্দ্র করে আ’লীগ দেশকে অস্থিতিশীল করতে চাইছে’ - ছবি : নয়া দিগন্ত

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে আওয়ামী লীগ দেশকে অস্থিতিশীল করতে চাইছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি বলেন, আওয়ামী লীগ দেশ ছেড়ে পালিয়ে গেলেও তাদের দোসররা দেশে-বিদেশে বসে ষড়যন্ত্র করছে। শুক্রবার নারায়ণগঞ্জে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

আবু হানিফ বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। এ বাংলাদেশকে সামনে এগিয়ে নেয়ার জন্য তরুণদের দায়িত্ব নিতে হবে। দেশ গঠনের লক্ষ্যে ছাত্র ও তরুণদের এগিয়ে আসতে হবে। পরাজিত শক্তি আওয়ামী লীগ দেশে যেন বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য সবাই সর্তক থাকবেন। কোনো গুজবে কান না দেয়ার আহ্বান থাকবে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে জনগণের সরকারের কাছে দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। দেশের মানুষের এ প্রত্যাশা পূরণের জন্য সরকারকে আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

ছাত্র অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ খান বাপ্পি বলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ লেজুড়বৃত্তিক রাজনীতি করে না। ছাত্র অধিকার পরিষদ ছাত্র-জনতাকে সাথে নিয়ে অভ্যুত্থান ঘটিয়েছে, স্বাধীন সময়ে সকলকে প্রকাশ্য রাজনীতি করার আহ্বানও করছি। পেশী শক্তি, দখলদারিত্বের রাজনীতির বাইরে গিয়ে মেধাভিত্তিক রাজনীতি গড়ে তুলতে হবে। ছাত্র রাজনীতি যেন বেকার তৈরির কারখানা না হয়ে যায় সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

নারায়ণগঞ্জ জেলা গণঅধিকার পরিষদের সভাপতি নাহিদ হাসান বলেন, ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ছাত্রলীগের মতো দখলদারি করবে না, তারা ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করবে। আমরা দেশ ও মানুষের জন্যে কাজ করে যাচ্ছি।

আলোচনা সভায় সঞ্চালনা করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদ শিমুল।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি সবুজ, সাধারণ সম্পাদক মহিবুল্লাহ, সোহরাওয়ার্দী কলেজের সভাপতি কাওছার আলী, নারায়ণগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের সভাপতি আরিয়ান রিপন, নারায়ণগঞ্জ জেলা গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক আখতার হোসেন, যুগ্ম সাধারণ সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ডিমকে অত্যাবশ্যকীয় খাদ্য হিসেবে ঘোষণার আহ্বান প্রাণিসম্পদ উপদেষ্টার পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন অন্তর্বর্তী সরকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর : পার্বত্য উপদেষ্টা মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন

সকল