১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ জেহাদ এক চিরস্মরণীয় নাম : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি - ইন্টারনেট

শহীদ নাজির উদ্দিন জেহাদ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে এক চিরস্মরণীয় নাম বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার শহীদ জেহাদ দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এই মন্তব্য করেন।

শহীদ জেহাদ দিবস উপলক্ষে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠার আন্দোলনে অগ্রসেনানী শহীদ নাজির উদ্দিন জেহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, শহীদ নাজির উদ্দিন জেহাদ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে এক চিরস্মরণীয় নাম। শহীদ জেহাদ নিজেকে উৎসর্গ করেছেন গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে। তার এই মহিমান্বিত আত্মদানের ফলেই স্বৈরশাহী এরশাদের পতন হয়। শুরু হয় সাংবিধানিক ধারাবাহিকতা। নব্বইয়ে স্বৈরাচারী সরকারকে উৎখাত করে গণতন্ত্রের বিজয়ে তার অগ্রণী ভূমিকার জন্য জাতি হিসেবে আমরা গর্ববোধ করি।

যে স্বপ্ন ও আশা নিয়ে শহীদ নাজির উদ্দিন জেহাদ সেদিন স্বৈরাচারীর বুলেট নিজের বুকে বরণ করে নিয়েছিলেন, সেই স্বপ্ন পূরণে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা করাই হবে আমাদের মূল লক্ষ্য। আর তাতেই শহীদ নাজির উদ্দিন জেহাদের আত্মা শান্তি পাবে বলে জানান মির্জা ফখরুল।


আরো সংবাদ



premium cement
সাহিত্যে নোবেল জিতলেন দক্ষিণ কোরিয়ার লেখক হান কাং টাঙ্গাইলে পরিবহন সেক্টরকে দলীয়করণের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজশাহীতে কেটে বিক্রি হচ্ছে ইলিশ আমরা ফ্যাসিবাদের পতন ঘটিয়েছি, গণতন্ত্র এখনো পুনঃপ্রতিষ্ঠা করতে পারিনি : নজরুল ইসলাম পিরোজপুরে নিহতদের ৪ জনই নাজিরপুরের একই পরিবারের ‘আ’লীগ তাদের দোসরদের নিয়ে পূজায় ষড়যন্ত্র ও চক্রান্ত করছে’ লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথে জেলেনস্কির সাক্ষাৎ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিককে গলা কেটে হত্যা আইএসের ৫ ইসরাইলি গুপ্তচর গ্রেফতার যেসব মানসিক সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে বেশি যায় মানুষ চুয়াডাঙ্গায় ৩ ঘণ্টাব্যাপী ডাকাত দলের তাণ্ডব, স্বর্ণালঙ্কার-টাকা লুট

সকল