০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

হত্যা মামলায় আ’লীগের ৪ নেতা গ্রেফতার

- ছবি - ইন্টারনেট

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শেখ মো: সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো বাংলাদেশ আওয়ামী লীগের পল্লবী থানার ২নং ওয়ার্ড সহ-সভাপতি অধ্যাপক মো: দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো: ইফতেখারুল চৌধুরী চমন এবং পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো: লাল মিয়া মল্লিক।

সোমবার রাতে পল্লবী থানার মুসলিম বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএমপি।

গত ৩ অক্টোবর পল্লবী থানায় করা মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-৬ এর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচার গুলিবর্ষণ ও এলোপাথারি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ছোড়া গুলিতে মো: সাকিব রায়হান বুকে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় করা মামলার তদন্তে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ওই চারজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে ডিএমপি। তাদের বিরুদ্ধে পল্লবী থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২ সাবেক এমপি মুহিবুর রহমান মানিক গ্রেফতার আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই : শিশির মনির এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ গাজীপুরে নিখোঁজের ৩ দিন পর বাসচালকের লাশ উদ্ধার

সকল