০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

হত্যা মামলায় আ’লীগের ৪ নেতা গ্রেফতার

- ছবি - ইন্টারনেট

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শেখ মো: সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো বাংলাদেশ আওয়ামী লীগের পল্লবী থানার ২নং ওয়ার্ড সহ-সভাপতি অধ্যাপক মো: দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো: ইফতেখারুল চৌধুরী চমন এবং পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো: লাল মিয়া মল্লিক।

সোমবার রাতে পল্লবী থানার মুসলিম বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএমপি।

গত ৩ অক্টোবর পল্লবী থানায় করা মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-৬ এর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচার গুলিবর্ষণ ও এলোপাথারি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ছোড়া গুলিতে মো: সাকিব রায়হান বুকে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় করা মামলার তদন্তে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ওই চারজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে ডিএমপি। তাদের বিরুদ্ধে পল্লবী থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement