০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাথে গোলাম পরওয়ারের সাক্ষাৎ

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ দূতাবাস, টোকিও জাপানের মান্যবর চার্জ দ্য অ্যাফেয়ার্সের শাহ আসিফ রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন জাপান সফররত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

সোমবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে এ সাক্ষাৎকালে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার উভয় দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি বাংলাদেশে জাপানের বিনিয়োগ ও জাপান প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

বাংলাদেশে ছাত্র-জনতার ঐতিহাসিক গণঅভ্যুত্থানে পরিবর্তিত পরিস্থিতিতে চার্জ দ্য অ্যাফেয়ার্সের শাহ আসিফ রহমানসহ দূতাবাস কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘জাপান বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। স্বাধীনতার পর থেকে জাপান বাংলাদেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও বিনিয়োগের পাশাপাশি বিভিন্ন সেক্টরে জাপানের সহযোগিতায় কীভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ ও উদ্যোগ নেয়া অতীব জরুরি বলে তিনি মন্তব্য করেন।’

ইসলামিক মিশন জাপানের কেন্দ্রীয় সভাপতি হাফেজ সাবের আহমদ, সাবেক সভাপতি মিসবাহুল কবির এবং জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মারুফ এ সময় উপস্থিত ছিলেন।

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষে আরো উপস্থিত ছিলেন পলিটিক্যাল মিনিস্টার শেখ ফরিদ, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) জয়নাল আবেদীন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
‘সংখ্যালঘু বা সংখ্যাগুরু নয়, সবাই আমরা একই পরিবারের’ সামিট গ্রুপের ভাসমান এলএনজি টার্মিনাল চুক্তি বাতিল মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা আসায় গভীর উদ্বেগ ঢাকার সোনারগাঁওয়ে বাস খাদে পড়ে ৫০ জন আহত আগুন নিমিষেই শেষ করে দিলো ৩০ ব্যবসায়ীর স্বপ্ন ইউক্রেনের হয়ে লড়াইয়ের দায়ে ৭২ বছর বয়ষ্ক আমেরিকানকে কারাদণ্ড ময়মনসিংহ-নেত্রকোনায় বন্যা পরিস্থিতির অবনতি ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা

সকল