০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গণতন্ত্র রক্ষার জন্য জিয়া পরিবার অপরিহার্য : এস এম জিলানী

- ছবি : নয়া দিগন্ত

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী বলেছেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্য জিয়া পরিবার ও বিএনপি অপরিহার্য।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ফেনী শহরের গ্র্যান্ড সুলতান মিলনায়তনে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সাথে যৌথ কর্মিসভায় এসব কথা বলেন তিনি।

নেতা-কর্মীদের উদ্দেশে জিলানী বলেন, বিগত সময়ে রাজপথে অনেক ত্যাগ স্বীকার করেছেন। কিন্তু সেই ত্যাগ জিয়া পরিবারের থেকে বেশি নয়। একটা মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে ৭ বছর কারাগারে রাখা হয়েছিল। বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠিয়ে দেয়ার চক্রান্ত হয়েছিল, কিন্তু তিনি যাননি। বেগম খালেদা জিয়া বলেছিলেন ‘দেশের বাইরে আমার আর কোনো ঠিকানা নেই। মরতে হলে বাংলাদেশে মরবো, বাঁচতে হলে বাংলাদেশে বাঁচবো’। এই দেশের মানুষের কথা চিন্তা করে, দেশের জনগণের কথা চিন্তা করে তিনি দেশে থেকে গেলেন।

তিনি বলেন, আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের আন্দোলন চলমান। বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। এখনো নানাভাবে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। দলে কোনো ধরনের সুযোগসন্ধানীরা যাতে অনুপ্রবেশ করতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। কেউ যদি সংগঠন বহির্ভূত কোনো কাজে লিপ্ত হয় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কেউ অন্যায় করলে তাকে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই।

নেতা-কর্মীদের উদ্দেশে স্বেচ্ছাসেবক দলের সভাপতি বলেন, অবৈধ উপায়ে অর্জিত টাকার বিরিয়ানি না খেয়ে বৈধপথে হালাল উপার্জনে ডাল ভাত খাওয়াই আনেক তৃপ্তি।

রাজনীতির গুণগত পরিবর্তনের জন্য নেতা কর্মীদেরকে বই পড়ার প্রতি উৎসাহ দেন তিনি।


আরো সংবাদ



premium cement