২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দুর্নীতিমুক্ত দলই নতুন বাংলাদেশ গড়তে পারবে : নূরুল ইসলাম বুলবুল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল বলেছেন, ছাত্র-জনতার কাঙ্ক্ষিত নতুন বাংলাদেশ গড়তে পারবে কেবল দুর্নীতিমুক্ত দল। যেই দলের শীর্ষ নেতৃত্ব থেকে মাঠ পর্যায়ে একজন কর্মীও দুর্নীতি, চাঁদাবাজ, সন্ত্রাস ও দখলদারিত্বের সাথে জড়িত নাই সেই দলের পক্ষেই সম্ভব হবে জাতিকে নতুন বাংলাদেশ উপহার দেয়া।

তিনি বলেন, অতিতে যারাই ক্ষমতায় বসেছে তারাই নিজেদের স্বার্থ হাসিলে ব্যস্ত ছিল। দেশের সম্পদ লুট করে লন্ডন, আমেরিকা, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে পাচার করেছে। জনগণের সম্পদ লুট করে বৈদেশিক ঋণের বোঝা জনগণের কাঁধে চাপিয়ে দিয়ে কেউ দেশ ছেড়ে পালিয়ে গেছে। আবার কেউ ক্ষমতা ছেড়ে আত্মগোপনে চলে গেছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরী দক্ষিণ কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত কৃষিবিদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মো: নূরুল ইসলাম বুলবুল এসব কথা বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণের কৃষিবিদ বিভাগের সভাপতি আশরাফ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সেক্রেটারি যাকারিয়া বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত কৃসিবিদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী'র কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষিবিদ ড. মিজানুর রহমান, কৃষিবিদ ড. মো: রুহোল আমীন, কৃষিবিদ আহসান, কৃষিবিদ মো: মজিবর রহমান, কৃষিবিদ উজ্জ্বল প্রমুখ। এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন- কৃষিবিদ জহুরুল ইসলাম, কৃষিবিদ শরীফ, কৃষিবিদ কাওসার, কৃষিবিদ তানজিল উপল, কৃষিবিদ মুজাহিদসহ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মো: নূরুল ইসলাম বুলবুল আরো বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ দেশের মানুষকে উন্নয়নের মিথ্যে গল্প শুনিয়ে শুনিয়ে দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। যে পরিমাণ সম্পদ আওয়ামী লীগ পাচার করেছে সেই সম্পদ দিয়ে ৫০ বছর বৈদেশিক ঋণ ছাড়াই দেশ চালানো সম্ভব। বিদেশে পাচার হওয়া সম্পদ দেশে ফিরিয়ে আনতে তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, কৃষিবিদগণ রাষ্ট্রের সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। এই কৃষিতে বিপ্লব ঘটাতে কৃষিবিদদের প্রচেষ্টা করতে হবে। সেজন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী কৃষিবিদদের আলাদা বিভাগ গঠন করেছে। জামায়াতে ইসলামীর কৃষিবিদগণ তাদের মেধা, দক্ষতা, যোগ্যতায় নতুন নতুন গবেষণা চালিয়ে কৃষিতে অভাবনীয় বিপ্লব ঘটাতে তিনি উপস্থিত কৃষিবিদদের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি আরো বলেন, দেশের জনগণ যদি দেশ পরিচালনা দায়িত্ব জামায়াতে ইসলামীর উপর দেয় তবে শিক্ষার্থীদের সেই স্লোগান ‘কোট না মেধা?- মেধা, মেধা’ বাস্তবায়ন করা হবে। সকল বিভাগে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ, যোগ্য ও মেধাবীদের দায়িত্ব দেয়া হবে। যাতে করে দেশের মানুষ বিভাগগুলো থেকে কাঙ্ক্ষিত সেবা পায়।

সভাপতির বক্তব্যে কৃষিবিদ আশরাফ উদ্দীন বলেন, শিগগিরই সারা দেশের কৃষিবিদদের সংগঠিত করে সকল কৃষিবিদদের নিয়ে সমাবেশ করা হবে। সেখান থেকে নতুন বাংলাদেশ গঠনে কৃষিবিদদের করণীয় নির্ধারণ করা হবে।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement