২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
স্মরণ সভায় বক্তারা

রিয়াজ উদ্দিন আহমদ সাংবাদিকদের অধিকার প্রশ্নে ছিলেন আপসহীন

বরেণ্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএফইউজে ও ডিইউজের উদ্যোগে আয়োজিত স্মরণ সভা - ছবি : সংগৃহীত

মরহুম রিয়াজ উদ্দিন আহমদ আমরণ সাংবাদিকদের অধিকার ও মর্যাদার প্রশ্নে ছিলেন আপসহীন। তিনি গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা ও মানবাধিকারের জন্যও আমৃত্যু লড়াই করে গেছেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, ইংরেজি দৈনিক নিউজ টুডে সম্পাদক বরেণ্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএফইউজে ও ডিইউজের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন। 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এ সভার আয়োজন করা হয়। বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজে সাবেক সভাপতি রুহুল আমিন গাজী। 

এ সময় বিএফইউজে মহাসচিব নূরুল আমিন রোকন, ইংরেজি দৈনিক নিউ নেশনের সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ বাকের হোসাইন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোরসালিন নোমানী, বিএফইউজে সহ-সভাপতি রাশেদুল হক, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপবিএফইউজে প্রচার সম্পাদক মাহমুদ হাসান, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, ডিইউজের সাবেক সহ-সভাপতি বাছির জামাল, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রফিকুর রহমান ও এ কে এম মহসিন, বিএফইউজে নির্বাহী পরিষদ সদস্য জাকির হোসেন, সাব এডিটরস কাউন্সিলের যুগ্ম সম্পাদক লাবিন রহমান, সাংবাদিক নেতা বেলায়েত হোসেন, এম এ মোনায়েম, মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাখাওয়াত ইবনে মঈন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিইউজে’র সাধারণ সম্পাদক খুরশীদ আলম।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও আইন হাতে তুলে নেয়ার প্রবণতা দেশের শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি : মিয়া গোলাম পরওয়ার

সকল