২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
আল-হেরা কিডস হ্যাভেনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

ইসলামী ও মানবতাবাদী সংস্কৃতির বিকাশে মনোযোগ দিতে হবে : এম আবদুল্লাহ

আল-হেরা কিডস হ্যাভেনে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিরা। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ বলেছেন, রাষ্ট্র ও সমাজের সর্বব্যাপী নৈতিক অবক্ষয় রোধ করতে হলে দ্বীনি শিক্ষার ওপর জোর দেয়ার পাশাপাশি ইসলামী ও মানবতাবাদী সংস্কৃতির বিকাশে মনোযোগ দিতে হবে। ইসলামী শিক্ষা ও সংস্কৃতিই মানুষের ইহজাগতিক সফলতা ও পরজাগতিক মুক্তির পথ সুগম করবে। সাংস্কৃতিক আগ্রাসন আমাদের গর্বের ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করে দিচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এই আগ্রাসন ঠেকাতে নতুন প্রজন্মকে উন্নত নৈতিকতায় দীক্ষিত করার কোনো বিকল্প নেই।

সোমবার টঙ্গীতে আল-হেরা শিক্ষা পরিবার আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। টঙ্গীর খাঁ-পাড়া রোডে অবস্থিত আল-হেরা কিডস হ্যাভেনের মূল ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ইমাম বুখারী রহ: মসজিদ কমপ্লেক্সের খতীব আল্লামা শায়খ আবু সুফিয়ান বলেন, যে শিক্ষা ব্যবস্থায় নৈতিকতার শিক্ষা নেই, সেই শিক্ষা পূর্ণাঙ্গ শিক্ষা ব্যবস্থা হতে পারে না। তিনি জাগতিক শিক্ষা ও ঐশি শিক্ষার পার্থক্য তুলে ধরে বলেন, আল-হেরা শিক্ষা পরিবার সারাদেশে তাদের যে শিক্ষা ব্যবস্থার বিস্তার ঘটিয়েছে তাতে জাগতিক ও ঐশি শিক্ষার সমন্বয় করেছে। এই প্রতিষ্ঠানে যারা সন্তান ভর্তি করেছেন তারা ভাগ্যবান।

বিশেষ অতিথি বিশিষ্ট টিভি আলোচক মাওলানা হাবিবুল্লাহ নোমানী বলেন, জগতের শ্রেষ্ঠ সন্তান তারাই যারা ঐশি শিক্ষার আলোয় আলোকিত হয়েছে। তারাই নৈতিকতা সম্পন্ন চিকিৎসক-ইঞ্জিনিয়ার হবে। প্রত্যেকে সফল নাগরিক হবে ইনশাল্লাহ।

সভাপতির বক্তব্যে তামিরুল মিল্লাত মাদরাসার আরবী প্রভাষক ও আল-হেরা শিক্ষা পরিবারের চেয়ারম্যান মাওলানা জাফর আহমদ মজুমদার তার প্রতিষ্ঠানের বিভিন্ন শাখায় ২০০০ এর অধিক শিক্ষার্থীকে উন্নত নৈতিক ও কুরআনিক শিক্ষায় শিক্ষিত করে আদর্শ ও সফল মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা, হিফজুল কুরআন প্রতিযোগিতা, হাদীস প্রতিযোগিতা, ইসলামী সঙ্গীত প্রতিযোগিতাসহ বিভিন্ন ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী এবং বর্ষ সমাপনী পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, আল-হেরা শিক্ষা পরিবারের ভাইস চেয়ারম্যান মাওলানা আরিফ বিল্লাহ, প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল মাওলানা রাসেল মাহমুদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার বেশি ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সংগ্রহ বিএনপির কেন দেশে গণপিটুনির ঘটনা ঘটছে, আইনে এর শাস্তি কী? কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২ সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

সকল