০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

দেড় দশকে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি

- ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের গত দেড় দশকে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতরের উন্নয়ন প্রকল্পে বরাদ্দের ২৩ থেকে ৪০ শতাংশ অর্থ লোপাট হয়েছে বলে জানিয়েছে দুর্নীতিবিরোধী সংস্থা 'ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ' (টিআইবি)।

টাকার অঙ্কে যার পরিমাণ দাঁড়ায় ২৯ হাজার কোটি টাকা থেকে ৫১ হাজার কোটি টাকা।

বুধবার ঢাকার ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেছে টিআইবি।

প্রতিষ্ঠানটি বলছে, ত্রিপক্ষীয় আঁতাতের মাধ্যমে সড়ক নির্মাণ প্রকল্পে এই দুর্নীতি হয়েছে।

পক্ষগুলো হলো- মন্ত্রী-সংসদ সদস্য ও আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী রাজনৈতিক নেতা, আমলা ও সংশ্লিষ্ট কর্মকর্তা এবং ঠিকাদার।

ত্রিপক্ষীয় এই ‘সিন্ডিকেট’ ভাঙতে না পারলে দুর্নীতিবিরোধী কোনো কার্যক্রম সফল হবে না বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক ও ভূরাজনীতি সিলেটে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু শহীদদের স্মৃতি রক্ষায় করণীয় ভোমরা স্থলবন্দর ৬ দিনের ছুটিতে বন্ধ থাকবে বন্যার্তদের জন্য ২ লাখ টাকা অনুদান দিলেন খালেদা জিয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থান পরবর্তী রাষ্ট্রভাবনা রুট-ব্রুকের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে পাল্টা জবাব ইংল্যান্ডের যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে সম্পৃক্ততা অব্যাহত রাখতে আগ্রহী : ম্যাথু মিলার সাবের হোসেন ও মান্নানের মুক্তির প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল সীমান্তে হত্যার পুনরাবৃত্তি বন্ধে ভারতের প্রতি আহ্বান বাংলাদেশের

সকল