০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

২৪ অক্টোবর ওলামা মাশায়েখ ও সুধী সম্মেলন করবে সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ

- ছবি : নয়া দিগন্ত

সরকারিভাবে কাদিয়ানিদের সংখ্যালঘু অমুসলিম ঘোষণার দাবিতে আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে ওলামা মাশায়েখ ও সুধী সম্মেলন আয়োজন করবে সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ।

সোমবার (৭ অক্টোবর) পরিষদের পক্ষ থেকে নবী প্রেমিক তৌহিদী জনতাকে আহুত সম্মেলন সফল করার আহ্বান জানানো হয়েছে।

খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় অবস্থিত আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত-এর দফতরে অনুষ্ঠিত সম্মেলন বাস্তবায়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে এই আহ্বান জানান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মুহিউদ্দীন রব্বানী।

তিনি তার বক্তব্যে আরো বলেন, কোরআন-সুন্নাহ, ইজমা-কিয়াসের আলোকে বিশ্বের সকল মুসলিম একমত কাদিয়ানিরা কাফের। তারা মির্জা গোলাম আহমদ কাদিয়ানিকে নবী মানে। খাতামুন্নাবিয়্যীন হযরত মুহাম্মাদ সা:-কে সর্বশেষ নবী বিশ্বাস করে না। এছাড়াও ইসলামের আকীদা বিশ্বাসের অপরিহার্য আরো অনেকগুলো বিষয় কাদিয়ানিরা অস্বীকার করে। বরং তারা তাদের মনগড়া মতবাদকে ইসলাম বলে চালিয়ে দেয়ার ঘৃণ্য ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই ওআইসি এবং রাবেতা আলমে ইসলামীসহ বিশ্বের বৃহৎ মুসলিম সংস্থা ও একাধিক মুসলিম দেশে কাদিয়ানিরা রাষ্ট্রীয়ভাবে অমুসলিম। গণতান্ত্রিক দেশে নাগরিক অধিকার ও ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিটি নাগরিকের ধর্মীয় পরিচয় সুস্পষ্ট থাকা অপরিহার্য। তা না হলে সংখ্যালঘু কাদিয়ানিরা যেমন তাদের ধর্মীয় স্বাধীনতা ও নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে, উপরন্তু সংখ্যাগুরু মুসলিমরাও তাদের ধর্মের সুরক্ষা পাচ্ছে না। ফলে মাঝে মধ্যেই অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়, যা কখনই কাম্য নয়।

সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদের সমন্বয়ক মুফতী শুয়াইব ইবরাহীমের সঞ্চালনায় অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন শাইখুল হাদিস মাওলানা রশিদ আহমদ ইসহাকী, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা আবুল কাসেম আশরাফী, মাওলানা আমির উদ্দীন ফয়েজী, মাওলানা ফয়েজ আহমদ, মুফতী আরিফুল ইসলাম, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা শিব্বির আহমাদ, মাওলানা হোসাইন আহমাদ ইসহাকী, মাওলানা আব্দুল লতিফ ফারুকী, মুফতি নাজমুল হাসান বিন নূরী, মাওলানা শফিক সাদী, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা ফয়জুল্লাহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement