২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

‘ইসরাইলি হামলা থেকে ফিলিস্তিনের অসহায় নারী, শিশু ও বৃদ্ধরাও রেহায় পাচ্ছে না’

‘পয়েট্রি ফর ফিলিস্তিন’ শীর্ষক আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠানে অতিথিরা - ছবি : নয়া দিগন্ত

ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও জাতীয় কবিতা মঞ্চ আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, মুসলমানদের পূণ্যভূমি ফিলিস্তিন আজ রক্তে রঞ্জিত। দখলদার ইহুদিবাদি ইসরাইলি সেনাদের অব্যাহত বর্বর হামলায় গত একবছরে ফিলিস্তিনের প্রায় অর্ধলাখ নিরপরাধ মানুষ প্রাণ হারিয়েছে। তাদের এই পাশবিক হামলা থেকে ফিলিস্তিনের অসহায় নারী, শিশু ও বৃদ্ধরাও রেহায় পাচ্ছে না। তাদের আর্তনাদে ফিলিস্তিনের আকাশ-বাতাস ভারী হয়ে ওঠছে। অথচ আন্তর্জাতিক সমাজ এ ব্যাপারে নীরব ভূমিকা পালন করছে।

আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউট অডিটোরিয়ামে ‘পয়েট্রি ফর ফিলিস্তিন’ শীর্ষক আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানটির আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শাহ কাওসার মুস্তাফা আবুলউলায়ী, বিশিষ্ট রাজনীতিবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব মজিবুর রহমান মঞ্জু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের কালচারাল কাউন্সেলর সাইয়্যেদ রেযা মীর মোহাম্মাদী। অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন মেজর জেনারেল সিদ্দিকুর রহমান। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের জনসংযোগ বিভাগের পরিচালক মো: সাইদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী।

অনুষ্ঠানে বক্তারা ফিলিস্তিন ও লেবাননে ইসরাইলি সেনাদের অব্যাহত গণহত্যা অভিযানের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এ হত্যাযজ্ঞ বন্ধ করতে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলো ও ইসলামী দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।

বক্তারা ইসরাইলের অব্যাহত পাশবিক হামলার প্রতিবাদে ফিলিস্তিন ও লেবাননের সংগ্রামী জনতার প্রতিরোধ আন্দোলনের প্রশংসা করে বলেন, মাতৃভূমি রক্ষায় ফিলিস্তিন ও লেবাননের মুজাহিদদের রক্ত বৃথা যেতে পারে না। আল্লাহর রহমত তাদের সাথে রয়েছে। বিজয় তাদের আসবেই। উড়বে স্বাধীন ফিলিস্তিনের পতাকা। আর সেদিন বেশি দূরে নয়।

অনুষ্ঠানে ফিলিস্তিনের উপর কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়।


আরো সংবাদ



premium cement