০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলের শ্রেণিকক্ষ বিধ্বস্ত

গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলের শ্রেণিকক্ষ বিধ্বস্ত - নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাঁচবাগ ইউনিয়নে আকস্মিক কালবৈশাখী ঝড়ে বড় রেইন-ট্রি গাছ উল্টে পড়ে ৯৭নং ‌লামকাইন বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ বিধ্বস্ত হয়েছে। এর ফলে তিন শতাধিক শিক্ষার্থীর পাঠদান প্রক্রিয়া অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

সোমবার সকালে সরজমিনে ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়ে দেখা যায়, ঝড়ের পর দুটি কক্ষে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালানো হচ্ছে। এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত হয় ২০১৭ সালে স্থাপিত এ বিদ্যালয়টি।

দ্রুত গাছটি সরিয়ে শ্রেণিকক্ষগুলো সংস্কার বা নির্মাণ না করা গেলে শিক্ষা কার্যক্রম ভয়াবহভাবে ব্যাহত হওয়ার আশঙ্কা শিক্ষকদের।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, ঝড়ে ভেঙ্গে পড়া ঘরগুলো সংস্কার না করায় এখন দু’টি শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের বসানো হচ্ছে। গরমে বেশি শিক্ষার্থীর কারণে লেখাপড়ায় বিঘ্ন হচ্ছে।

প্রধান শিক্ষক মো: এমদাদুল হক বলেন, হঠাৎ কালবৈশাখী ঝড়ে স্কুলমাঠের বড় রেইন-ট্রি গাছটি ভেঙ্গে স্কুলভবনের শ্রেণিকক্ষে ওপর পড়েছে। এরপর থেকে অন্য শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের এক সাথে পাঠদান করানো হচ্ছে। এতে শিক্ষার্থীদের সমস্যা হচ্ছে। তাই স্কুলভবন থেকে রেইন-ট্রি গাছটি সরিয়ে শ্রেণিকক্ষগুলো দ্রুত মেরামত করা জরুরি। এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা অফিসারের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে আবেদন করা হয়েছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: সবুজ মিয়া বলেন, ‘বিষয়টি সম্পর্কে জেনেছি। তবে বিদ্যালয়টির শিক্ষার্থীদের পাঠদান যাতে ব্যাহত না হয়, ইউএনও স্যারের সাথে কথা বলে দ্রুতই সেই ব্যবস্থা নেয়া হবে।’


আরো সংবাদ



premium cement