২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শেখ হাসিনার বিরুদ্ধে ৩টি হত্যাসহ আরো ৫ মামলা

-

নারায়ণগঞ্জের সোনারগাঁও, নাটোর ও বগুড়ায় শেখ হাসিনা, বোন রেহানা, পুত্র জয়, শেখ হাসিনার মন্ত্রী, এমপি, বিভিন্ন স্তরের আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে তিনটি হত্যা মামলাসহ পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৪৫৮ জনকে নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এছাড়া চার মামলায় অজ্ঞাত আসামি রয়েছেন আরো ৫৬০ জন।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুরে রুহুল আমিন নামে এক ব্যক্তিকে গুলি করে পঙ্গু এবং মো: জাহাঙ্গীর নামের অপর এক ব্যক্তির কপালে গুলিবিদ্ধ করে আহত করার ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুর চর গ্রামের আবুল কাশেমের ছেলে রুহুল আমিনকে গুলি করে পঙ্গু করার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানা ও ছেলে সজীব ওয়াজেদ জয়সহ ১৭৯ জনের বিরুদ্ধে এবং জামপুর ইউনিয়নের ওটমা এলাকার চান মিয়ার ছেলে মো: জাহাঙ্গীরকে কাঁচপুর এলাকায় গুলিবিদ্ধ করে আহতের ঘটনায় দু’টি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

নাটোর প্রতিনিধি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে অপহরণ করে আটকে রেখে পুড়িয়ে হত্যার অভিযোগে নাটোরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলসহ ২৪ জনের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলার জন্য পৃথক দু’টি এজাহার দাখিল করা হয়েছে। নিহত আন্দোলনকারী মিকদাদ হোসাইন খান আকিবের পিতা নাটোর জেলা জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান ও নিহত শরিফুল ইসলাম মোহনের বড় ভাই সাবেক ছাত্রশিবির নেতা এস এম সেলিম মাসুম মঙ্গলবার দুপুরে এজাহার দু’টি দাখিল করেন।
বগুড়া অফিস জানায়, বগুড়ায় ছাত্র-জনতার আন্দোলনে রিপন ফকিরকে গুলি করে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১০৪ জনের নাম উল্লেখ করে আরো একটি হত্যা মামলা দায়ের হয়েছে। রিপন ফকিরের স্ত্রী মাবিয়া বেগম বাদি হয়ে গতকাল মঙ্গলবার মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরো ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

 

 


আরো সংবাদ



premium cement