২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজধানীতে সাবেক কাউন্সিলরসহ তিনজন গ্রেফতার

-

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর ফেরদৌস, রংধনু গ্রুপের পরিচালক মিজান ও যুবলীগ কর্মী রুবেলকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
এর মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আবদুল ওয়াদুদ হত্যার ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক কাউন্সিলর আ স ম ফেরদৌস আলমকে (৭৫) গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল।
র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, আবদুল ওয়াদুদ হত্যা মামলার অন্যতম আসামি সাবেক ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আ স ম ফেরদৌস আলম। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে গতকাল বিকেলে ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
অন্য দিকে ব্যবসায়িক উদ্যোক্তা রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজানকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল মঙ্গলবার রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতের ঘটনায় দায়ের হওয়া মামলাসহ তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি)।

সম্প্রতি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) রংধনু গ্রুপের বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের অভিযোগে তদন্ত শুরু করেছে। এর সঙ্গে সংশ্লিষ্ট থাকার অভিযোগে গ্রুপটির বিভিন্ন কর্মকর্তার বিষয়ে অনুসন্ধান চলছে।
এ দিকে রাজধানীর উত্তরায় ছাত্র-জনতার ওপর পিস্তল দিয়ে গুলিবর্ষণের ঘটনায় যুবলীগ কর্মী দেলোয়ার হোসেন রুবেলকে গ্রেফতার করেছে রথ্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গতকাল মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বলেন, গত ৩ আগস্ট রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় মামলার এজাহারভুক্ত ৪৫ নম্বর আসামি ও পিস্তল দিয়ে গুলিবর্ষণকারী দেলোয়ার হোসেন রুবেলকে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাব জানায়, গ্রেফতার, রুবেল যুবলীগ কর্মী। তিনি ভালো পদের আশায় পিস্তল দিয়ে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ করেন।

 

 


আরো সংবাদ



premium cement