২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লিবিয়ায় ৫ বাংলাদেশী দগ্ধ চিকিৎসার পাশাপাশি দেশে পাঠানোরও উদ্যোগ

-

যুদ্ধবিধ্বস্ত লিবিয়ার তবরুক শহরে গ্যাস স্টোভ বিস্ফোরণে পাঁচ বাংলাদেশী দগ্ধ হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে তবরুক মেডিক্যাল সেন্টারের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আইজিইউতে চিকিৎসা দেয়া হচ্ছে। গত ৫ এপ্রিল বাংলাদেশীদের আবাসস্থলে ইফতারি বানানোর সময় এ অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে।
আহতরা হচ্ছে ঝিনাইদহের রিজন (আইসিইউতে চিকিৎসাধীন), টাঙ্গাইলের রফিক মিয়া, মেহেরপুরের সাইদুর ইসলাম, যশোরের মো: রিপন হোসেন ও জামালপুরের সোজাউদ্দৌলা।
লিবিয়ার ত্রিপোলির বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, তবরুক শহরে গ্যাস স্টোভ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে বাংলাদেশী নাগরিকদের আহত হওয়ার ঘটনায় দূতাবাস গভীরভাবে শোকাহত। দূতাবাস থেকে ইতোমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশী নাগরিকদের সাথে যোগাযোগ করে তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেয়া হয়েছে এবং স্থানীয় বাংলাদেশী ও হাসপাতাল কর্তৃপক্ষকে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়াও চিকিৎসাধীন বাংলাদেশীদেরকে দেশে পাঠানোসহ প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য দূতাবাস থেকে বিভিন্ন সংস্থার সাথে সমন্বয় করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
মানবতার কল্যাণই জামায়াতের রাজনীতির মূলমন্ত্র : ড. মুহাম্মদ রেজাউল করিম ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু, সরকারের পদক্ষেপ কী? চীনের দ্বিতীয় বৃহত্তম হ্যাকিং গ্রুপকে টার্গেট করছে যুক্তরাষ্ট্র ভারত ৪০০-এর আগেই গুটিয়ে যাবে : মাহমুদ হাসান ট্রাম্পের টার্গেট ইউক্রেন, কমলার গাজা সুইয়িং স্টেটগুলোর ভোটে প্রেসিডেন্ট হবেন ট্রাম্প! ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র! ক্ষুব্ধ রাশিয়া মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ ইসরাইলের বিরুদ্ধে 'কঠোর প্রতিশোধের' অঙ্গীকার হাসান নাসরাল্লাহর অভয়নগরে সন্ত্রাসীদের হামলায় নিহত ১, আহত ২ জাবির সাবেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা : বহিষ্কার ৮

সকল