২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাবর-ইমামের সেঞ্চুরিতে সমতা পাকিস্তানের

-

৩৪৯ রানের বিশাল লক্ষ্য। এই রান তাড়া করে পাকিস্তান জিতবে এটা অনেকের কাছেই ছিল অবিশ্বাস্য। কারণ অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিংয়ের সামনে আনপ্রেডিক্টেবল বাবর আজমরা কত দূর যেতে পারবে সেটাই ছিল প্রশ্ন। কিন্তু গত পরশু রাতে সেই চ্যালেঞ্জে পাকিস্তান অবিশ্বাস্য কাণ্ডই ঘটিয়েছে। অস্ট্রেলিয়ার করা ৮ উইকেটে ৩৪৮ রানকে পাড়ি দিয়ে তারা ম্যাচ জিতে নিয়েছে ৬ উইকেটের ব্যবধানে (৩৫২/৪)। হাতে ওভার বাকি ছিল আরো একটি।
অসাধারণ দু’টি সেঞ্চুরি করেছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং ওপেনার ইমাম-উল হকের ব্যাট থেকে বেরিয়ে এসেছে জোড়া সেঞ্চুরি। ১১৪ রান করেছেন বাবর আজম, ১০৬ রান করেছেন ইমাম-উল হক। হাফ সেঞ্চুরি করেছেন ফাখর জামান। মূলত জয়ের জন্য ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফাখর জামান আর ইমাম-উল হক মিলে গড়েন ১১৮ রানের বিশাল জুটি। ৬৭ রান করে ইমাম-উল হক আউট হওয়ার পর বাবর আজমের সাথে ১১১ রানের জুটি গড়েন ইমাম। ৯৭ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১০৬ রান করে ইমাম-উল হক আউট হয়ে যান। দলীয় ৩০৯ রানের মাথায় আউট হন বাবর আজম। ৮৩ বলে ১১টি বাউন্ডারি এবং ১ ছক্কায় ১১৪ রান করেন তিনি। এরপর মোহাম্মদ রিজওয়ান আউট ২৩ রানে আউট হলে খুশদিল শাহ ১৭ বলে ২৭ এবং ইফতিখার আহমেদ ৭ বলে ১১ রান করে পাকিস্তানকে জয় এনে দেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বেন ম্যাকডারমটের সেঞ্চুরির (১০৪) ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ম্যাকডারমট করেন ১০৪ রান। ওপেনার ট্রাভিস হেড করেন ৮৯ রান। মার্নাস ল্যাবুশেন করেন ৫৯ রান এবং মার্কাস স্টোইনিজ করেন ৪৯ রান।


আরো সংবাদ



premium cement
পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও আইন হাতে তুলে নেয়ার প্রবণতা দেশের শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি : মিয়া গোলাম পরওয়ার দিনমজুরকে গলা কেটে হত্যা : ৪৪ দিন পর কবর লাশ উত্তোলন অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার

সকল