২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে স্বাধীনতা দিবস পালিত

-

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। গতকাল শনিবার অনুষ্ঠানের শুরুতে হাইকমিশনার গোলাম সারওয়ার জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন।
এরপর দূতাবাসের হলরোমে দিবসটির তাৎপর্য নিয়ে হাইকমিশনারের সভাপতিত্বে এবং দূতালয় প্রধান, কাউন্সিলর (রাজনৈতিক) রুহুল আমিনের পরিচালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে শহীদদের রূহের মাগফিরাত কামনা করে মুনাজাতের মাধ্যমে স্বাধীনতা দিবসের আলোচনা সভা শুরু হয়।
আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর (বাণিজ্যিক) মো: রাজিবুল আহসান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন, প্রথম সচিব (শ্রম) এস এম জাহিদুর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দ্বিতীয় সচিব (রাজনৈতিক) রেহেনা পারভীন। সভায় বঙ্গবন্ধুর ভাষণ ও ’৭১-এ বাংলাদেশের প্রামাণ্যচিত্র প্রদর্শন শেষে হাইকমিশনার মো: গোলাম সারোয়ার বলেন, দেশের মানুষ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলার আকাক্সক্ষায় উজ্জীবিত। অর্থনীতির আকারে বর্তমান বিশ্বে ৪০তম বাংলাদেশ। ইতোমধ্যে স্বল্পোন্নত উন্নয়নশীল দেশের স্বীকৃতি দিয়েছে জাতিসঙ্ঘ। বিশ্বব্যাংক থেকে স্বীকৃতি মিলেছে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার। এসব অর্জন বাংলাদেশের সক্ষমতার পাশাপাশি মর্যাদাও বাড়িয়েছে।


আরো সংবাদ



premium cement
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও

সকল