২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আজ থেকে শুরু হাইয়াতুল উলয়ার পরীক্ষা

-

বাংলাদেশের কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ সংস্থা আল-হাইয়াতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের অধীনে দাওরায়ে হাদিসের (তাকমীল) কেন্দ্রীয় পরীক্ষা আজ সোমবার শুরু হচ্ছে। ১০ দিন চলবে এ পরীক্ষা। ২৬ মার্চ ও শুক্রবার থউপলক্ষে পরীক্ষা বন্ধ থাকবে এক দিন। পরীক্ষা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত। পরীক্ষা শেষ হবে ৩১ মার্চ (বৃহস্পতিবার)।
হাইয়াতুল উলয়ার অফিস ব্যবস্থাপক মু: অছিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরীক্ষা গ্রহণের সুবিধার্থে সারা দেশকে ৩৩টি জোনে বিভক্ত করা হয়েছে। মোট ২৩১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষার্থী ছাত্রছাত্রীর সংখ্যা ২৪৯২৯। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে এবং ১২.৩০ মিনিটে শেষ হবে। শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৮টায় এবং শেষ হবে বেলা ১১.৩০ মিনিটে।
২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১১ দিন যথাক্রমে বুখারি শরিফ-২, মুসলিম শরিফ-১, বুখারি শরিফ-১, মুসলিম শরিফ-২, তিরমিজি শরিফ-২ ও শামায়েলে তিরমিজি, তিরমিজি শরিফ-১, আবু দাউদ শরিফ, নাসায়ি ও ইবনে মাজাহ শরিফ, তহাবি শরিফ ও মুওয়াত্তানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পরীক্ষা বন্ধ থাকবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরীক্ষা যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এ জন্য আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান দেশবাসী সবার কাছে বিশেষভাবে দোয়ার আবেদন করেছেন।


আরো সংবাদ



premium cement
ঢাবিতে গণপিটুনিতে নিহত তোফাজ্জলের দাফন সম্পন্ন, বিচার দাবি বাংলাদেশে ‘অলিগার্ক’দের শিল্প কারখানার ভবিষ্যৎ কী দৌলতদিয়ায় ২৬টি অটোরিকশাসহ চোর চক্রের প্রধান গ্রেফতার ‘জামায়াতে ইসলামী বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়’ ফিলিস্তিনি নারীদের ধর্ষণের জন্য ইসরাইলে কারাগার! অতিরিক্ত ডিআইজি মশিউর ৭ দিনের রিমান্ডে ভারতে ‘এক দেশ, এক ভোট’ প্রস্তাব নিয়ে কেন এত বিতর্ক তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, শান্ত থাকার আহ্বান ১৪৯ রানে অলআউট বাংলাদেশ ভারতের মাটিতে ইতিহাস লিখলেন হাসান মাহমুদ চুয়াডাঙ্গায় ড্রাগন বাগানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

সকল