২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাবুল আক্তারকে কেন জামিন দেয়া হবে না হাইকোর্টের রুল

-

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে স্ত্রী মাহমুদা খানম হত্যা মামলায় কেন জামিন দেয়া হবে নাÑ তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে বাবুল আক্তারের জামিন আবেদনের শুনানি নিয়ে এ রুল জারি করেন। আগামী ২ সপ্তাহের মধ্যে বিবাদিদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও আইনজীবী মোহাম্মদ শিশির মনির। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: আমিনুল ইসলাম।
বাবুলের আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেন, প্রসিকিউশন বাবুল আক্তারের বিরুদ্ধে স্ত্রী হত্যায় জড়িত থাকার অভিযোগ সাপেক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি। এ জন্য তিনি হাইকোর্টে জামিন আবেদন করেছেন।
এর আগে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত স্ত্রী মাহমুদা খানম হত্যার ঘটনায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করেন।
২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে নগরের জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খানম। সেই ঘটনায় তার স্বামী বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। তদন্ত শেষে পিবিআই গত বছরের ১২ মে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। তবে সেই চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে ওই বছরের ১৪ অক্টোবর আদালতে নারাজি আবেদন করেন বাবুলের আইনজীবী। গত ৩ নভেম্বর আদালত চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণ না করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।
গত বছরের ১১ মে চট্টগ্রাম পিবিআই বাবুলকে জিজ্ঞাসাবাদের জন্য কার্যালয়ে তলব করে। এ সময় বাবুল গোয়েন্দাদের সন্তোষজনক উত্তর দিতে ব্যর্থ হন উল্লেখ করে তাকে পিবিআইয়ের হেফাজতে নেয়া হয়।
পরদিন মিতুর বাবা বাবুলকে প্রধান আসামি করে আটজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় বাবুলকে মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত করা হয়। বাবুল আক্তারকে এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে ওইদিনই আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই। তিনি এখন কারাগারে আছেন।

 


আরো সংবাদ



premium cement
বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ জামায়াতের তোফাজ্জল হত্যাকাণ্ড নিয়ে সর্বশেষ যা বলল ঢাকা বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ খাগড়াছড়িতে ৩ জন নিহত হওয়ায় জামায়াতের উদ্বেগ ফেনীতে সড়ক দুর্ঘটনায় জামায়াত নেতার মৃত্যু কবে শুরু হবে ভাঙা বাঁধের মেরামত কাজ, গোমতীর পানি বাড়লেই প্লাবিত হওয়ার শঙ্কা ঠাকুরগাঁওয়ে প্রাইভেটকার উল্টে যুবক নিহত, আহত ৬ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন কাল রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে ইউনাইটেড ইয়ুথ মুভমেন্টের মানববন্ধন বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান খালেদা জিয়া : গণতন্ত্রের পক্ষে সংবিধান সংশোধনী

সকল