২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজীপুরে বিদেশী মালামাল লুট করতে বৃদ্ধাকে খুন

-

গাজীপুরে এক সৌদী প্রবাসীর পাঠানো বিদেশী স্বর্ণালঙ্কার ও টাকা লুট করতে তার বৃদ্ধ মাকে শ্বাসরোধে খুন করেছে বাড়ির গৃহ পরিচারিকার ছেলে ও তার বন্ধু। ক্লুলেস এ ঘটনার প্রায় দেড় বছর পর রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার গাজীপুর পিবিআইর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলোÑ গাজীপুর মহানগরীর বাসন থানাধীন ভোগড়া পশ্চিমপাড়া (মাটির মসজিদ) এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো: আল আমিন (২৬) এবং একই থানার আদেপাশা (উত্তরপাড়া) এলাকার সফিজ উদ্দিনের ছেলে মামুনুর রশীদ (৩৮)।
পিবিআইর ওই কর্মকর্তা জানান, গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন আদেপাশা (উত্তরপাড়া) গ্রামের মৃত আব্দুস সাত্তারের একমাত্র ছেলে বাবুল তার স্ত্রীকে নিয়ে সৌদি আরবে থাকেন। তিন বছরের শিশু নাতি সারা মনিকে নিয়ে গ্রামের বাড়িতে বসবাস করতেন বাবুলের বৃদ্ধ মা ছাহেরা বেগম (৬০)। বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন ফরিদা বেগম। ২০২০ সালের ২৫ আগস্ট দুপুরে ফোন কল রিসিভ না করায় মায়ের খোঁজ জানার জন্য প্রবাসী বাবুল এক প্রতিবেশীকে অনুরোধ করেন। ওই প্রতিবেশী ও আশেপাশের লোকজন বাবুলের বাড়িতে গিয়ে বাড়ির মেইন গেট তালাবদ্ধ দেখতে পান। তারা দীর্ঘক্ষণ ডাকাডাকি করেও কারো সাড়া পাননি। একপর্যায়ে সৌদি আরব থেকে বাবুলের অনুরোধে তারা তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা বাড়ির একটি কক্ষে গলায় গামছা পেঁচানো অবস্থায় ছাহেরা বেগমের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন।
এ সময় ওই কক্ষের এক পাশে বসে কান্না করছিল শিশু সারা মনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বাসন থানায় মামলা দায়ের করেন নিহতের মেয়ে পারভীন আক্তার।
গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, মায়ের কাজের সুবাদে ভিক্টিমের বাড়িতে যাতায়াত ছিল বাড়ির গৃহপরিচারিকা ফরিদা বেগমের ছেলে আল আমিনের। আল আমিন ও তার বন্ধু মামুন ওই বাড়ি টাকা ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুট করার পরিকল্পনা করে। ঘটনার দিন মামুন বিদেশ থেকে ছেলে বাবুল ফোন করেছে বলে গেট খুলতে ভিকটিম ছাহেরাকে বলে। ছেলের ফোনের খবর পেয়ে ছাহেরা গেট খুলে দেয়। মামুন ভেতরে ঢুকেই ছাহেরা বেগমের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে নিচে ফেলে দেয়। ঘটনাস্থলেই নিহত হন ছাহেরা। পরে ঘরের আলমারি হতে বিভিন্ন জিনিসপত্র নিয়ে মেইন গেট বাইর থেকে তালাবদ্ধ করে ঘটনাস্থল ত্যাগ করে তারা।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল