২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জার্মানি থেকে চাদর কিনবে না পুলিশ

-

পুলিশ সদস্যদের জন্য বালিশের কভারসহ এক লাখ বিছানার চাদর কিনতে আইজিপি ড. বেনজীর আহমেদ জার্মানি যাচ্ছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত তথ্যকে ‘অসত্য ও বিভ্রান্তিকর’ বলে দাবি করেছে পুলিশ সদর দফতর। গতকাল বুধবার এক বার্তায় পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো: কামরুজ্জামান জানিয়েছেন, প্রকৃত সত্য হচ্ছে, পুলিশ বাহিনী জার্মানি হতে বালিশের কাভারসহ বিছানা চাদর ক্রয় করছে না। তা ছাড়া জার্মানি বিছানা চাদর উৎপাদন ও রফতানিকারক কোনো দেশ নয়, তারা ভারী শিল্পের দেশ।
সঙ্গত কারণে আইজিপির চাদর ও বালিশের কভার কেনার জন্য জার্মানি যাওয়ার কোনো অবকাশ নেই। তা ছাড়া গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয়ে কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে সরকারি পণ্য কিনতে কিংবা সংগ্রহ করতে পারেন না।
এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে বলেও জানান তিনি।
বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের প্রস্তুতকৃত বিছানার চাদর ও বালিশের কভার কিনে থাকে। চলতি বছরেও অনুরূপভাবে বাংলাদেশ পুলিশ স্থানীয়ভাবে দরপত্রের মাধ্যমে বাংলাদেশে প্রস্তুতকৃত বিছানার চাদর ও বালিশের কভার সংগ্রহের ব্যবস্থা নিয়েছে।
সদর দফতর জানায়, প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সরকারি আদেশে অসাবধানতাবশত সৃষ্ট ভাষাগত বিভ্রাটের (প্রসূত তথ্যগত বিভ্রান্তি) কারণে সোস্যাল মিডিয়ায় একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটি গুজব আকারে ছড়িয়ে পুলিশ বাহিনীর ভাবমর্যাদা ক্ষুণœ করার অপচেষ্টা করেছে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল