২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

-

‘ঢাবিতে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান’ শীর্ষক গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম আজম। প্রতিবাদে প্রতিবেদকের বক্তব্যকে অসত্য বলে পাঠানো উল্লেখ করা হয়েছে। প্রতিবাদ লিপিতে তিনি বলেন, গত ১০ ফেব্রুয়ারি নয়া দিগন্ত পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট সম্পর্কিত একটি অসত্য খবর প্রকাশিত হয়েছে। পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক উল্লেখ করেছে, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনসহ অন্যন্য সেশনের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেছে-যা বাস্তবে ঘটেনি।
প্রতিবেদকের বক্তব্য
সরেজমিন সমাজ কল্যাণ ইনস্টিটিউট ঘুরে, শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের সাথে আলাপ করেই প্রতিবেদনটি করা হয়েছে। শিক্ষার্থীদের দেয়া অভিযোগের কথাগুলোই শুধু প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য দেয়া হয়নি। তারপরও প্রতিবেদন প্রকাশের আগে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো: রোকনুজ্জামান এবং ইনস্টিটিউটের পরিচালক প্রতিবাদকারী স্বয়ং অধ্যাপক গোলাম আজমের সাথে কথা বলা হয়েছে, যা প্রতিবাদের কোথাও উল্লেখ নেই। শুধু তাই নয়, প্রতিবেদন সম্পর্কিত যেসব তথ্য দেয়া হয়েছে সেই সব অভিযোগের সংশ্লিষ্টব্যক্তিদের অডিও কথোপকথনের রেকর্ড, শিক্ষার্থীদের অবস্থানকালীন ছবি এবং তাদের দাবি-দাওয়া সংস্লিষ্ট আবেদনপত্রের ছবি, আন্দোলনের সাথে সম্মতি জানিয়ে বিভিন্ন সেশনের শিক্ষার্থীদের স্বাক্ষর সংবলিত শীটের ছবি প্রতিবেদকের হাতে রয়েছে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল