২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
হাইকোর্টে আবেদন

ইভ্যালি পরিচালনা করতে চান রাসেলের শ্বশুর-শাশুড়ি

-

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির এমডি মো: রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের কিছু শেয়ার তার আত্মীয়-স্বজনের নামে হস্তান্তরের আবেদন করা হয়েছে। গতকাল মো: রাসেলের শ্বশুর রফিকুল আলম তালুকদার ও শাশুড়ি ফরিদা তালুকদার আদালতে বলেন, কারাবন্দী ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেলের কাছ থেকে শেয়ার নিয়ে বোর্ডের সাথে যুক্ত হয়ে ইভ্যালি পরিচালনা করতে চাই। এজন্য তারা আদালতের অনুমতি প্রার্থনা করেন। তাদের সাথে প্রতিষ্ঠানটির সাবেক একজন ব্যবস্থাপনা পরিচালক এহসান সারোয়ার চৌধুরীও যুক্ত হন। তাদের বক্তব্য শুনে এ বিষয়ে এফিডেভিড (হলফনামা) আকারে ১৫ ফেব্রুয়ারি জানাতে নির্দেশ দেন আদালত। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন।
আদালতে ইভ্যালির বোর্ডের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোরশেদ আহমেদ খান। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন।
ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেন, ইভ্যালির ম্যানেজিং ডিরেক্টরের শ্বশুর-শাশুড়ি, ভাইবোন, শালা-সম্বন্ধী গতকাল আদালতে সশরীরে হাজির হন। তারা আদালতকে জানান, ইভ্যালি পুনর্গঠনের জন্য তারা কাজ করছেন। যারা ইভ্যালির কাছে টাকা-পয়সা ও পণ্য পাবেন সেগুলো ফেরত দেয়ার বিষয়ে পদক্ষেপ নিতে চান তারা।
এ দিকে আদালত ইভ্যালির লিগ্যাল টিমের কো-অর্ডিনেটর দাবি করে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করা নিঝুম মজুমদারকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছে।
গত ৭ ফেব্রুয়ারি ইভ্যালির মালিক মো: রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনসহ আত্মীয়দের ব্যাংক হিসাব জব্দের জন্য নোটিশ দেন হাইকোর্ট। পাশাপাশি ইভ্যালির মো: রাসেল ও তার স্ত্রী, ভাইবোন, পিতা-মাতা, শ্বশুর-শাশুড়ি ও কন্যার ব্যক্তিগত ও ব্যবসায়িক যেসব ব্যাংক হিসাব রয়েছে, সেগুলো কেন জব্দ করা হবে না তা জানতে চাওয়া হয়। এতে রাসেল ও তার পরিবারের সদস্যদের জবাব দিতে বলা হয়েছে।
এ ছাড়া ১০ ফেব্রুয়ারি ইভ্যালির কিছু গাড়ি নিলামের জন্য সুপ্রিম কোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রারকে দায়িত্ব দেয়া হয়েছে। নিলামের স্থানে পর্যাপ্ত নিরাপত্তা দিতে বলা হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার এবং র্যাবের ডিজিকে।
ইভ্যালির এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে গত বছরের ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। এরপর গত বছরের ১৮ অক্টোবর ইভ্যালির ব্যবস্থাপনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে (চেয়ারম্যান) পরিচালনা বোর্ড গঠন করে দেন হাইকোর্ট।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল