২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকে চট্টগ্রামের জয়

-

মেহেদি হাসান মিরাজের পরিবর্তে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নতুন অধিনায়ক করা হয়েছে নাঈম ইসলামকে। নাঈম অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই দলকে বিজয়ী করেছেন। তবে তার দলের এই জয়ে মূল কৃতিত্ব বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর। তার হ্যাটট্রিকে দলের ১৬ রানের জয়। ১৮তম ওভারের শেষ তিন বলে এনামুল, রাবি ভোপারা ও মোসাদ্দেক হোসেনের উইকেট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এতেই ঘুরে যায় ম্যাচের চিত্র। ঘরের মাঠে গতকাল সন্ধ্যায় টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে মোসাদ্দেক হোসেনের সিলেট সানরাইজার্স ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৮৬ রানে গুটিয়ে যায়।
সিলেটের এনামুল হক একাই করেছেন ৭৮ রান। তিনটি ছক্কা ও ৯টি চারের মারের পর ১৭.৩ ওভারে দলীয় ১৬৪ রানে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে নাসুম আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দুই ছক্কা ও পাঁচটি চারের মারে অর্ধশতপূর্ণ করে ফিরেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার কোলিন ইনগ্রাম।
চট্টগ্রামের বোলারদের মৃত্যুঞ্জয় ৩৩ রানে তিনটি উইকেট পান। এ ছাড়া দু’টি উইকেট নিয়েছেন নাসুম আহমেদ; একটি পান মেহেদি হাসান মিরাজ।
আগের চার ম্যাচের দু’টি করে জয়-পরাজয়ের পর নতুন অধিনায়ক নাঈম ইসলামের নেতৃত্বে দলের ব্যাটারদের কেউ সেঞ্চুরির দেখা পায়নি। একমাত্র উইল জ্যাকস অর্ধশত করেছেন। তিনটি ছক্কা ও সাতটি চারের মারে তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫২ রান। অন্যদের মধ্যে আফিফ হোসাইন ৩৮, বেনি হাওয়েল ৪১ ও সাব্বির রহমান ৩১ রান করেন। এ ছাড়া সদ্য বিদায়ী অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ১৩ রানে অপরাজিত ছিলেন।
সিলেটের তাসকিন, সোহাগ গাজী, মোসাদ্দেক হোসাইন, রাবি বোপারা ও মুক্তার আলী একটি করে উইকেট পান।


আরো সংবাদ



premium cement