২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

সাংবিধানিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দীন আহমেদ

-

দেশে সাংবিধানিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানী কমিটির সদস্য সালাহউদ্দীন আহমেদ। তিনি বলেন, সংবিধানের সঙ্কট যদি হয়, রাষ্ট্রীয় সঙ্কট যদি হয়, রাজনৈতিক সঙ্কট যদি হয়, সেই সঙ্কটের পিছে কী শক্তি আছে সেটা আমাদের আগেই এনালাইসিস করতে হবে। বিপ্লবের পরে বিপ্লবের ফসল ছিনতাই হয়ে যায় নাকি সেটা চিন্তা করতে হবে। সুতরাং রাষ্ট্রীয় সঙ্কট যাতে সৃষ্টি না হয়, সাংবিধানিক সঙ্কট যাতে সৃষ্টি না হয়, সেই সঙ্কট সামনে রেখে পতিত ফ্যাসিবাদ যাতে সুযোগ নিতে না পারে সেই বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে।
গতকাল বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে শুরু করে ৫ আগস্ট ২০২৪ পর্যন্ত রাজধানীতে ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে শাহাদাতবরণকারী সম্মানিত শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি একথা বলেন।
সালাহউদ্দীন আহমেদ বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে সন্ত্রাসবিরোধী আইনে। আমাদের ক্রিয়া-প্রতিক্রিয়া নেই। ছাত্রলীগকে নিষিদ্ধ জনতার দাবি। সিদ্ধান্ত সারা দেশে প্রশংসিত হয়েছে, সবাই গ্রহণ করেছে।
আওয়ামী লীগকে নিষিদ্ধ করা জনতার দাবি উল্লেখ করে তিনি বলেন, গুলি করে ছাত্র মারার পর আওয়ামী লীগ আবার এ দেশে রাজনীতি করার সুযোগ পাবে কি না তা জনতার আদালতে সিদ্ধান্ত হবে। ট্রাইব্যুনালে একটা সংশোধনী আনার কথা শুনছি। সংগঠন হিসেবে, রাজনৈতিক দল হিসেবে যদি গণহত্যার সাথে জড়িত হয় তাহলে রাজনৈতিক দলের প্রধান হিসেবে তৎকালীন প্রধানমন্ত্রী ও দলের বিচার হবে। সেই সংশোধনী যদি আইনে আনে এবং ট্রাইব্যুনালে যদি বিচার হয় সেই বিচারের ফলাফল কী হয় তখন দেখা যাবে। আমরা এখন কোনো ফয়সালা দিতে চাই না। গণহত্যাকারী কোনো দল বাংলাদেশের রাজনীতি করতে পারবে কি না তা আদালত ও দেশের জনগণ সিদ্ধান্ত নেবে।
বিএনপির এ নেতা বলেন, প্রশাসনিক আদেশে বা আমি-আপনি চাইলে কেউ নিষিদ্ধ হোক সেই দায়িত্ব আমরা নিতে চাই না। দেশের জনগণ যদি চায় তাহলে জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল হিসেবে সিদ্ধান্ত নেবে।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানের নতুন অধিনায়ক রিজওয়ান, সাথে আছেন আগা সালমান ইউএস-বাংলার ফ্লাইটে মিলল ৭ কেজি স্বর্ণ কমলাপুরের ডিসপ্লে বোর্ডে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ স্ক্রল : ব্যবস্থা নিতে তদন্ত কমিটি সাবেক সমাজকল্যাণ মন্ত্রীর ভাই গ্রেফতার সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো পুলিশ নিম্ন আদালতের বিচারকদের নিয়ন্ত্রণে রাষ্ট্রপতির ক্ষমতা কেন অবৈধ নয় : হাইকোর্ট সাংবিধানিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দীন আহমেদ খিলগাঁওয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ আটক ২ ছাত্রলীগের শামসুন্নাহার হলের ঊর্মি ও সূর্যসেন হলের রাকিব গ্রেফতার গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শিবচরে যুবদ‌লের প্রতিষ্ঠাবা‌র্ষিকী পালিত

সকল