২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ

-

আওয়ামী লীগ সরকার পতনের আড়াই মাসের মাথায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের একটি বিক্ষোভ মিছিল হয়েছে। এতে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম দুই ছাত্র সংগঠন। গতকাল বুধবার ভোরে মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের ওই বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে ওই মিছিলের ৪৬ সেকেন্ডের একটি ভিডিও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। তবে মিছিলে অংশগ্রহণকারীদের মুখে মাস্ক পরিধান করায় তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।
ভিডিওতে দেখা যায় বিক্ষোভ মিছিলকারীদের জনযুদ্ধের দেশটা শেষ, কোথায় আমার বাংলাদেশ; শেখ হাসিনা আসবে, বাংলাদেশ হাসবে; লাল-সবুজের পতাকায়, মুজিব তোমায় দেখা যায় ইত্যাদি স্লোগান দিচ্ছে।
এ ঘটনার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক থমথমে পরিবেশ বিরাজ করছে। সক্রিয় ছাত্রসংগঠনগুলোর মধ্যে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির বিবৃতি প্রদান এবং ছাত্র অধিকার পরিষদ সংবাদ সম্মেলন করেছে।
শিবিরের বিবৃতি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কালো ক্যাপ ও মুখোশ পরে আওয়ামী লীগ বা ছাত্রলীগের পক্ষে একটি ঝটিকা মিছিলের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে ইসলামী ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।
গতকাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের প্রচার ও মিডিয়া সম্পাদক হোসাইন আহমাদ জুবায়েরের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ফাঁকা ক্যাম্পাসে মুখ লুকিয়ে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের মিছিল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার জন্য চরম হুমকি। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। এ ছাড়া বিবৃতিতে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদারে দুই দফা দাবি জানানো হয়।
ছাত্র অধিকার পরিষদের উদ্বেগ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের প্রবেশের নিন্দা ও রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।
গতকাল দুপুরে মধুর ক্যান্টিনে এ সংবাদ সম্মেলন আয়োজিত হয়। সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনকে পদত্যাগে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয়। এ সময় আওয়ামী লীগসহ দলের সব ক’টি অঙ্গসংগঠনকে নিষিদ্ধ এবং ক্যাম্পাসে মিছিলকারীদের গ্রেফতারে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন ছাত্র অধিকার পরিষদের নেতারা।


আরো সংবাদ



premium cement
গোলাম আযমকে বাংলাদেশের মানুষ মুকুটহীন রাজা বানিয়েছে : আযমী ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ তুরস্কে প্রতিরক্ষা সংস্থায় হামলা : নিহত ৪ আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন সমুদ্র গবেষণায় সামরিক কর্মকর্তা নিয়োগে উদ্বেগ ইসরাইল ব্যর্থ হয়েছে : ইরানের সর্বোচ্চ নেতা ছাত্রলীগ নিষিদ্ধে মধ্যরাতে নোবিপ্রবিতে আনন্দ মিছিল বিএনপির পর জামায়াতের রিভিউ আবেদন ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে শিক্ষার্থীদের আনন্দ মিছিল প্রধান উপদেষ্টার সাথে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

সকল