২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

-

প্রতারণা ও জালিয়াতির মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সাবেক পরিচালক ও প্রাসাদ গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহসহ আটজনের বিরুদ্ধে পাসপোর্ট জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।
গত বৃহস্পতিবার ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মো: শরীফুর রহমান রাষ্ট্রপক্ষের আবেদনের ভিত্তিতে এই নির্দেশনা দেন। যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তারা হলেনÑ প্রাসাদ গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লøাহ, সাদ আল জাবির আব্দুল্লাহ, (৩) লাবিবা আব্দুল্লøাহ, (৪) কমোডর এম মনিরুল ইসলাম, (৫) শেখ মাহবুবুর রহমান, (৬) ওমর ফারুক সবুজ, (৭) সাইফুল ইসলাম সেলিম মুন্সি ও (৮) রিয়াজুল আলম।
আদালত সূত্রে জানা গেছে, প্রতারণা, অর্থ আত্মসাৎ, ছাত্রছাত্রীদের ওপর শারীরিক নির্যাতনসহ সরকার ও বিএমডিসির অনুমতি ছাড়া পর পর দু’টি শিক্ষাবর্ষে ছাত্র ভর্তির মাধ্যমে বিভিন্নভাবে অর্থ আদায় করা হতো। এ ছাড়া ছাত্রছাত্রীদের দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে, ডাক্তার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতনভাতা পরিশোধ না করে অর্থ আত্মসাৎ করেন। এ বিষয়ে বনানী থানায় নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজের ছাত্রছাত্রীদের দায়ের করা এক মামলায় আবু ইউসুফ আব্দুল্লাহর ওপর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রদান এবং পাসপোর্ট আদালতে দেয়ার নির্দেশ দেন ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।


আরো সংবাদ



premium cement
গোলাম আযমকে বাংলাদেশের মানুষ মুকুটহীন রাজা বানিয়েছে : আযমী ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ তুরস্কে প্রতিরক্ষা সংস্থায় হামলা : নিহত ৪ আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন সমুদ্র গবেষণায় সামরিক কর্মকর্তা নিয়োগে উদ্বেগ ইসরাইল ব্যর্থ হয়েছে : ইরানের সর্বোচ্চ নেতা ছাত্রলীগ নিষিদ্ধে মধ্যরাতে নোবিপ্রবিতে আনন্দ মিছিল বিএনপির পর জামায়াতের রিভিউ আবেদন ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে শিক্ষার্থীদের আনন্দ মিছিল প্রধান উপদেষ্টার সাথে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

সকল