২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

খুলনায় কলেজছাত্র হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন

-

খুলনার খালিশপুর হাজী মুহাম্মদ মহসিন কলেজের ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান নিয়াজ হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল খুলনা নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক আবদুস সালাম মামলার এ রায় ঘোষণা করেন।
মামলায় সৈকত, মো: মেহেদী হাসান রাব্বি, অন্তু, মো: সাজ্জাত হোসেন, ইমদাদুল ইসলাম হৃদয়, মো: আরিফ ওরফে চোরা আরিফ, মুন্না, রফিকুল হাসান শাওন ওরফে আতাং বাবু, ফাহিম ওরফে কালা ফাহিম, মো: সাইফুল, মোস্তাক আহমেদ, সবুজ, মিঠাই হৃদয়, রুবেল, মো: মিজানুর রহমান, মো: ফয়েজুর রহমান আরাফাত, রাব্বি ওরফে ন্যাটা রাব্বি, আশিকুর রহমান মোল্লা, ইয়াসির রাব্বি ওরফে জুয়েল ওরফে নাটা জুয়েল, সাকিব শেখ ও নাঈমুর রহমান ফাহিমকে সাজা দেয়া হয়েছে। বেকসুর খালাস দেয়া হয়েছে তুষার, রায়হান, নাইম বাবু ওরফেথপয়েন্ট বাবু, রুনু হওলাদার ও সালমানকে।
মামলার বর্ণনা অনুযায়ী, ২০২০ সালের ১৯ আগস্ট রাত ৯টার দিকে মাদক বিক্রির প্রতিবাদ করায় খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশুপার্ক-সংলগ্ন ক্রিয়েটিভ আর্টস অ্যান্ড কফি হাউজের মধ্যে ধারালো অস্ত্র দিয়ে তৈয়্যেবা কলোনির বাসিন্দা ও মিলশ্রমিক মো: হাবিবুর রহমানের ছেলে কলেজছাত্র হাসিবুর রহমান নিয়াজকে হত্যা করা হয়। এ সময় হাসিবুরের দুই বন্ধু যোবায়ের ও রানাকেও কুপিয়ে জখম করা হয়। হত্যাকাণ্ডের ভিডিও ফুটেজ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। এ ব্যাপারে নিহতের বাবা হাবিবুর রহমান ঘটনার পরের দিন বাদি হয়ে খালিশপুর থানায় মামলা করেন। চলতি বছরের ৭ মার্চ থেকে নগরীর খালিশপুরের কলেজছাত্র হাসিবুর রহমান নিয়াজ হত্যা মামলার বিচারকাজ দ্রুতবিচার ট্রাইব্যুনালে শুরু হয়। পরে নির্ধারিত সময়ে বিচার শেষ না হওয়ায় আদালত মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ট্রান্সফার করা হয়। জীবনের নিরাপত্তার অভাবে মামলার বাদি ও নিহতের বাবা হাবিবুর রহমান শিকদার একাধিকবার বিভিন্ন থানায় জিডি করেন। ২০২০ সালের ২০ আগস্ট তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান ২৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। গত ২৪ ডিসেম্বর আদালত চার্জশিটের ওপর শুনানি করে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
রায়ের পর নিহত হাসিবের পিতা হাবিবুর রহমান বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। ভেবেছিলাম কয়েকজনের ফাঁসি হবে। মামলা নিয়ে আমরা হাইকোর্টে আবেদন যাব।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল