২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু নতুন ভর্তি ১১২১ জন

-

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি অক্টোবরের ১৯ দিনে অর্থাৎ গতকাল সকাল ৮টার আগ পর্যন্ত দেশে ৭৮ জনের মৃত্যু হলো। গড়ে দৈনিক চারজনের বেশি মৃত্যু হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে ডেঙ্গুতে ২৪১ জনের মৃত্যু হয়েছে। অন্য দিকে গত শুক্রবার সকাল ৮টার পর থেকে গতকাল শনিবার সকাল ৮টার আগ পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি তালিকাভুক্ত হাসপাতালে মোট এক হাজার ২১ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে।
গতকাল পর্যন্ত অক্টোবরের এই ক’দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে মোট ১৭ হাজার ৬৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। গত সেপ্টেম্বরের ৩০ দিনে দেশে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছিল ১৮ হাজার ৯৭ জন।
চলতি বছর কেবল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালগুলোতেই ১২৫ জনের মৃত্যু হয়েছে এবং উত্তর সিটিতে মৃত্যু হয়েছে ৩৮ জনে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালে এ বছর জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ১০ হাজার ১২০ জন এবং উত্তর সিটি করপোরেশনে ভর্তি হয়েছেন ১০ হাজার ৮৫ জন। দুই সিটি করপোরেশনে রোগীর সংখ্যা সমান হলেও দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালে বেশি রোগী মারা যাচ্ছে।
স্বাস্থ্য অধিদফতর হেলথ অ্যান্ড ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গতকাল সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে রাজধানীর দুই সিটি করপোরেশনের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪৯ জন, রাজধানীসহ ঢাকা বিভাগের হাসপাতালগুলোতে গতকাল সকাল পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ভর্তি হয়েছেন ৬৩৩ জন। এ ছাড়া গতকাল একই সময়ে বরিশাল বিভাগে ১৪৬ জন, চট্টগ্রামে ১৪৯ জন, খুলনা বিভাগে ১১২ জন, ময়মনসিংহ বিভাগে ২৫ জন, রংপুর বিভাগে ১০, রাজশাহী বিভাগে ৪৪ জন এবং সিলেট বিভাগে দু’জন ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল