০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

কঠিন চীবর দানানুষ্ঠান না করার সিদ্ধান্ত

-

পার্বত্য চট্টগ্রামে বিদ্যমান পরিস্থিতি ও নিরাপত্তাহীনতার কারণে রাঙ্গামাটি রাজবণ বিহারসহ তিন পার্বত্য জেলার সব বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের কঠিন চীবর দান অনুষ্ঠান পালন না করার সিদ্ধান্ত নিয়েছে পার্বত্য চট্টগ্রাম সম্মিলিত ভিক্ষু সংঘ।
রোববার রাঙ্গামাটি বনরূপা মৈত্রী বিহারে পার্বত্য চট্টগ্রাম সম্মিলিত ভিক্ষু সংঘ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বৌদ্ধ ভিক্ষু পার্বত্য ভিক্ষু সংঘের সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথের। এ সময় তিন পার্বত্য জেলার ১৫টি বৌদ্ধ ভিক্ষু সংঘের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ভদন্ত শ্রদ্ধালংকার মহাথের রাঙ্গামাটি ও খাগড়াছড়ির পরিস্থিতির কথা তুলে ধরে বলেন, এ যাবতকালে যত সাম্প্রদায়িক হামলা হয়েছে তার কোনো বিচার হয়নি। নামে মাত্র তদন্ত কমিটি করা হয় যা আলোর মুখ দেখে না। প্রশাসনের প্রতি কোনো আস্থা না থাকার পাশাপাশি বৌদ্ধ সমাজ ও ভিক্ষুসংঘ উদ্বিগ্ন ও শঙ্কিত। পার্বত্য চট্টগ্রামের বিদ্যমান পরিস্থিতি ও নিরাপত্তাহীনতার কারণে এ বছর পার্বত্য চট্টগ্রাম (রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) বৌদ্ধ সম্প্রদায়ের কঠিন চীবর দান উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে সম্মিলিত ভিক্ষু সংঘ।

 


আরো সংবাদ



premium cement