০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক রাষ্ট্রপতি ডা: বি. চৌধুরীকে দাফন

-

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় নিজ গ্রামের মাটিতে সাবেক রাষ্ট্রপতি ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে দাফন করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় শ্রীনগর স্টেডিয়ামে তৃতীয় ও বাদ জোহর নিজ গ্রামের কেসি ইনস্টিটিউশন মাঠে চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
শ্রীনগর স্টেডিয়ামে অনুষ্ঠিত জানাজায় অংশ নেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মো: মহিন উদ্দিন, মুন্সীগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর সাধারণ সম্পাদক ফখরুদ্দীন আল রাজী, সিরাজদিখান উপজেলা বিএনপির সভাপতি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম, সাবেক সভাপতি আলহাজ মমিন আলী, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো: ইয়াসিন মুন্সী, বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতারা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় সহস্রাধিক মানুষ।
বাদ জোহর নিজ গ্রাম মজিদপুর দয়হাটায় অনুষ্ঠিত জানাজায় অংশ নেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম হাফিজুল ইসলাম খান, বীরতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মহাসচিব মুহম্মদ জাহাঙ্গীর খান, চৌধুরী পরিবারের আত্মীয়স্বজনসহ প্রায় পাঁচ শতাধিক লোক। দুটি জানাজার আগেই বিকল্প ধারার যুগ্মমহাসচিব মাহী বি চৌধুরী তার বাবার জন্য দোয়া কামনা করেন। বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব, একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য ও প্রখ্যাত চিকিৎসক ডা: বি চৌধুরীর মৃত্যুতে তার গ্রামসহ অত্র এলাকায় মানুষের মধ্যে শোক বিরাজ করছে। শ্রীনগরের পথে ঘাটে মানুষ তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন।
পিতার তৃতীয় নামাজে জানাজার আগে শ্রীনগর স্টেডিয়ামে উপস্থিত লোকজনের উদ্দেশ্যে বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী বলেন,রাষ্ট্রীয় মর্যাদা বলে কিছু নাই, মর্যাদার মালিক একমাত্র আল্লাহ। আল্লাহ ছাড়া কেউ মর্যাদা দিতে পারে না। পিতার শেষ ইচ্ছা প্রসঙ্গে তিনি বলেন, আমার বাবা সারাজীবন বিক্রমপুরের মানুষকে ভালোবেসেছেন। দলমত নয়, ওনার কাছে কেউ যদি বলতেন- বিক্রমপুরের মানুষ। তাকে বুকে টেনে নিতেন। তার শেষ ইচ্ছা ছিল বিক্রমপুরে তাকে দাফন করা হোক। তার মৃত্যুতে বড় কোনো আয়োজন যেন না থাকে। রাজনৈতিক জীবনে তিনি কোনো ভুল করে থাকলে ক্ষমা করবেন। সবার কাছে আমার বাবার জন্য, আমার পরিবারের জন্য দোয়া চাই।

 

 


আরো সংবাদ



premium cement