২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাইডেনের সাথে বৈঠকে বসবেন ড. ইউনূস

-

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে বৈঠকে বসবেন অন্তর্র্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। নিইউয়র্কে জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে আগামী মঙ্গলবার এই বৈঠক হওয়ার কথা। ঢাকার একটি কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসঙ্ঘ সদর দফতরে মার্কিন প্রেসিডেন্টের সাথে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ড. ইউনূস। ঢাকা পোস্ট।
ঢাকার এক কূটনীতিক জানান, সাধারণ অধিবেশনের সময় সাধারণত মার্কিন প্রেসিডেন্ট এক থেকে দেড় দিনের জন্য নিউইয়র্কে যান। মার্কিন রীতি অনুযায়ী প্রেসিডেন্ট আয়োজক দেশ হিসেবে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। সেখানে রাষ্ট্র বা সরকারপ্রধানের আমন্ত্রণ থাকে। সেই সুযোগে বিশ্ব নেতারা মার্কিন প্রেসিডেন্টের সাথে দেখা করার সুযোগ পান। এ কূটনীতিক জানান, সবকিছু ঠিক থাকলে মার্কিন প্রেসিডেন্টের সাথে প্রধান উপদেষ্টার বৈঠকের কথা রয়েছে। ২৪ সেপ্টেম্বর এই বৈঠক হওয়ার কথা। এটা এবারের অধিবেশনে বাংলাদেশের জন্য একটা বিরল ঘটনা হতে যাচ্ছে।
জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আগামীকাল সোমবার নিউইয়র্ক যাচ্ছেন ড. ইউনূস। তিনি ২৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে ভাষণ দেবেন।


আরো সংবাদ



premium cement