১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

পল্লীবিদ্যুতের ২০ কর্মকর্তা চাকরিচ্যুতির প্রতিবাদে বিদ্যুৎ বন্ধ

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ২০ জন কর্মকর্তাকে চাকরিচ্যুত করার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ শাটডাউন করে দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল থেকে এমন খবর পেয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। যেসব স্থানে বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়েছে, সেগুলোতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার ব্যাপারে বোর্ড পদক্ষেপ নিয়েছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সচিব হাসিনা বেগম বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ শাটডাউন করে দেয়া হচ্ছে বলে খবর পাচ্ছি। বিদ্যুৎ চালুর ব্যাপারে আমরা পদক্ষেপ নিয়েছি। মাঠপর্যায়ের সমিতির অফিসগুলো এ নিয়ে কাজ করছে। বিস্তারিত বোর্ডের জনসংযোগ শাখা বলবে।’

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশের অনেক স্থান থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়ার খবর পাওয়া গেছে। 

জানা গেছে, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বোর্ডের কাছে কিছু দাবি জানিয়ে আসছিলেন। দাবি আদায়ে প্রায় ১০ মাস ধরে তারা আন্দোলন করছিলেন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন এমন ২০ জন কর্মকর্তাকে বুধবার চাকরিচ্যুত করা হয়েছে।

এদের মধ্যে পাঁচজন মহাব্যবস্থাপক (জিএম) রয়েছেন। বৃহস্পতিবার তাদের চাকরিচ্যুতির বিষয়টি জানতে পারেন অন্যরা। এরপর চাকরিচ্যুতির আদেশ প্রত্যাহার ও তাদের আগের দাবি আদায়ে তারা বিদ্যুৎ শাটডাউন রাখার মতো কর্মসূচি গ্রহণ করেছেন।

আরো জানা গেছে, তারা ঢাকায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঘেরাও করার প্রস্তুতি নিচ্ছেন। রোববার থেকে এ কর্মসূচি চলবে।


আরো সংবাদ



premium cement