০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

নার্সদের ৪ ঘণ্টার কর্মবিরতি

- ছবি - ইন্টারনেট

নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহারের দাবিতে আবারো কর্মবিরতি শুরু করেছে নার্সরা।

আজ মঙ্গলবার সকাল থেকে এই কর্মবিরতি শুরু হয়েছে।

চার ঘণ্টাব্যাপী এ কর্মসূচি শুধু সাধারণ ওয়ার্ডের জন্য। জরুরি বিভাগ, ডায়ালাইসিস, জরুরি অস্ত্রোপচার, আইসিইউ, পিআইসিইউ, এনআইসিইউ এ কর্মসূচির বাইরে থাকবে।

গত ৯ সেপ্টেম্বর থেকে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক, পরিচালক এবং কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে যোগ্য ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে কর্মসূচি পালন করে আসছে নার্সরা।

পরে স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসের পরিপ্রেক্ষিতে গত ১ অক্টোবর কর্মসূচি স্থগিত করা হয়। কিন্তু ৬ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সাময়িকভাবে দ ‘জন নার্সিং কর্মকর্তাকে অধিদফতরে পরিচালক পদে পূর্ণ দায়িত্ব না দিয়ে নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্বে পদায়ন করে। এ কারণে আবারো কর্মবিরতির ডাক দেয়া হয়েছে বলে জানিয়েছেন নার্সরা।

দাবি মানা না হলে কমপ্লিট শাটডাউনের মতো কর্মসূচি দেয়া হবে বলেও জানিয়েছে তারা।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সাহসিকতা ও ধৈর্যের মাধ্যমে সকল প্রতিবন্ধকতা অতিক্রম করতে হবে : ডা. আব্দুল্লাহ তাহের সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরী ও তার স্বামী ফের কারাগারে কাশ্মিরে বিজেপির সাথে জোটসঙ্গী হওয়ার খেসারত দিলো পিডিপি? মাইজভাণ্ডারীয়া দরবার শরীফে মতবিনিময় সভা ডেঙ্গুতে আরো ৫ জনের মৃত্যু, হাসপাতালে ৯৮১ নতুন এলএনজি টার্মিনাল স্থাপনে সামিট গ্রুপের সাথে চুক্তি বাতিল জাবালিয়ায় তুমুল যুদ্ধ, রাস্তায় পড়ে আছে বহু লাশ জম্মু ও কাশ্মিরে মুখ থুবড়ে পড়ল বিজেপি, দখলে নিল হরিয়ানা সাভারে পুকুর থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার মন্ত্রিপরিষদ সচিব হলেন শেখ আব্দুর রশিদ মেঘালয়ে বাংলাদেশ-ভারতের ব্যবসার উন্নয়নে দ্বি-পাক্ষিক বৈঠক

সকল