০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইউএনবির উপদেষ্টা সম্পাদক হলেন ফরিদ হোসেন, সম্পাদকের দায়িত্বে মাহফুজুর রহমান

ফরিদ হোসেন ও মাহফুজুর রহমান - ছবি : ইউএনবি

ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মাহফুজুর রহমান এবং বর্তমান সম্পাদক প্রবীণ সাংবাদিক ফরিদ হোসেনকে উপদেষ্টা সম্পাদক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।

ইউএনবির সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণের আগে ২০২২ সালের ১ ফেব্রুয়ারি থেকে সময় টিভিতে সম্পাদক (ওয়েব) হিসেবে দায়িত্ব পালন করেন মাহফুজুর রহমান।

ইউএনবির ইমেরিটাস সম্পাদক এনায়েতুল্লাহ খান বলেন, ‘মাহফুজকে আবার বোর্ডে পেয়ে আমরা খুব খুশি। এজেন্সি সাংবাদিকতায় তার বিপুল অভিজ্ঞতা রয়েছে। তার অভিজ্ঞতা ইউএনবির সম্পাদকীয় মান উন্নয়নে সহায়তা করবে।’

এনায়েতুল্লাহ খান আরো বলেন, সাংবাদিকতায় যে আমূল পরিবর্তন এসেছে ইউএনবিকে তার সাথে তাল মিলিয়ে ডিজিটাল পথচলায় এগিয়ে নিতে মাহফুজের দক্ষতা সহায়তা করবে।

অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) ঢাকা ব্যুরো চিফ ও ইউএনবির প্রতিষ্ঠাতা সদস্য ফরিদ হোসেন তার কর্মজীবনের বেশির ভাগ সময় আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করেছেন। তার মধ্যে টাইম ম্যাগাজিন ও কলকাতার দ্য টেলিগ্রাফ অন্যতম।

এছাড়াও ওভারসিজ করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ওকাব) সভাপতি এবং কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন মুক্তিযোদ্ধা ফরিদ হোসেন।

মাহফুজুর রহমান শীর্ষস্থানীয় সংবাদ সংস্থা ইউএনবিতে কর্মজীবন শুরু করেন। পরে ইউএনবির নির্বাহী সম্পাদক ও সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

এছাড়াও তিনি ডেইলি সান ও বিডিনিউজ২৪ডটকমে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement